Mob Lynching

হর্ন বাজানো নিয়ে বচসা, পিটিয়ে ‘খুন’ যুবককে! অভিযোগ তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে

এই ঘটনায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ইতিমধ্যেই আসিফ শেখ নামে এক যুবককে গ্রেফতার করেছে নবগ্রাম থানার পুলিশ। সব অভিযোগ অস্বীকার করেছে

Advertisement
নিজস্ব সংবাদদাতা
নবগ্রাম শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ২২:০৬
মৃত তারকনাথ ঘোষ। নিজস্ব ছবি।

মৃত তারকনাথ ঘোষ। নিজস্ব ছবি।

হর্ন বাজানো নিয়ে বচসায় জড়িয়ে পড়েছিল দু’পক্ষ। হাতাহাতিও হয়েছিল তাঁদের মধ্যে। তার পর বাইকের পিছু ধাওয়া করে এক ১৯ বছরের যুবককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল মুর্শিদাবাদে। রবিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ নবগ্রামের পলসন্ডা মোড়ের কাছে ঘটনাটি ঘটেছে। মৃতের নাম তারকানাথ ঘোষ। তাঁর বন্ধুবান্ধবদের দাবি, যাঁরা পিটিয়ে খুন করেছেন, তাঁরা তৃণমূল ছাত্র পরিষদের সদস্য। এই ঘটনায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ইতিমধ্যেই আসিফ শেখ নামে এক যুবককে গ্রেফতার করেছে নবগ্রাম থানার পুলিশ।

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘পুলিশ ঘটনাস্থলে আছে। তদন্ত শুরু হয়েছে।’’ তৃণমূলের অবশ্য বক্তব্য, এই ঘটনা স্থানীয় দুই গোষ্ঠীর মধ্যে বিবাদের জের। দলের কোনও যোগ নেই।

Advertisement

রবিবার নবগ্রামের চ্যাংমারা এলাকায় ক্রিকেট খেলতে গিয়েছিলেন পাশের জারুলিয়া গ্রামের কয়েক জন। সেই দলেই ছিলেন তারক। টুর্নামেন্টে জিতে তাঁরা হইহুল্লোর করতে করতে ফিরছিলেন। সেই সময় নবগ্রাম কিষান মান্ডির কাছে তৃণমূল ছাত্রপরিষদের পথ চলছিল। স্থানীয় সূত্রে খবর, ওই পথসভার কাছে হর্ন বাজানোকে কেন্দ্র করে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের সঙ্গে জারুলিয়ার ক্রিকেট দলের বচসা শুরু হয়। অভিযোগ, এলাকাবাসীদের হস্তক্ষেপে সেই ঝামেলা তখনকার মতো মিটে গেলেও পরে বাইকে করে পিছু ধাওয়া করে আক্রমণ করেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। বাকিরা পালিয়ে গেলেও তারক পালাতে পারেননি।

জারুলিয়ার ক্রিকেট দলের খেলোয়ায় পলাশের দাবি, পলসন্ডা মোড়ের কাছে তারককে রাস্তায় ফেলে বাঁশ, রড দিয়ে বেধড়ক পেটানো হয়। তাতেই মাটিতে লুটিয়ে পড়েন তারক। তা দেখে স্থানীয়েরা ছুটে এলে পালিয়ে যান হামলাকারীরা। এর পর আশঙ্কাজনক অবস্থায় তারককে গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পুলিশ সূত্রে খবর, ধৃত আসিফ বহরমপুরের বাসিন্দা। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাশাপাশি বাকিদের খোঁজ করা হচ্ছে।

তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে তৃণমূলের মুর্শিদাবাদ জেলা চেয়ারম্যান আবু তাহের খান বলেন, ‘‘স্থানীয় দু’টি দলের মধ্যে গন্ডগোল শুনেছি। সব কিছুতে যদি তৃণমূল কে টানা হয়, তা হলে আর কী করে হবে!’’

আরও পড়ুন
Advertisement