Priyanka Bala

মা চেয়েছিলেন নাচ, মেয়ে বাছল ক্রিকেট

তেহট্ট থানার বেতাই উত্তর জিতপুরে বাড়ি প্রিয়াঙ্কার। এত দিন তিনি বাংলা মহিলা ক্রিকেট দলে খেলছিলেন। বাবা দু’বছর আগে মারা গেলেও খেলার জন্য প্রিয়াঙ্কাকে উৎসাহ দিয়ে গেছেন মা মাধুরী বালা।

Advertisement
সাগর হালদার  
বেতাই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:০০
Picture of Priyanka Bala.

ঝুলন গোস্বামীর সঙ্গে প্রিয়াঙ্কা বালা। ডান দিকে, বাড়িতে প্রিয়াঙ্কার মা ও ভাই। নিজস্ব চিত্র

উইমেন্স প্রিমিয়ার লিগে ‘মুম্বই ইন্ডিয়ান্স’ ২০ লক্ষ টাকায় কিনেছে তেহট্টের মেয়ে, উইকেটকিপার-ব্যাটার প্রিয়াঙ্কা বালাকে। ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর ও ইংল্যান্ডের নাতালি স্কিভার, নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কেরের মতো তারকা ক্রিকেটারদের মাঝে অনুশীলন করতে দেখা যাবে তাকে। ফলে ভারী খুশি তেহট্ট তথা গোটা নদিয়া জেলার ক্রিকেটপ্রেমীরা।

তেহট্ট থানার বেতাই উত্তর জিতপুরে বাড়ি প্রিয়াঙ্কার। এত দিন তিনি বাংলা মহিলা ক্রিকেট দলে খেলছিলেন। বাবা দু’বছর আগে মারা গেলেও খেলার জন্য প্রিয়াঙ্কাকে উৎসাহ দিয়ে গেছেন মা মাধুরী বালা। সোমবার মুম্বইয়ে ছিল লিগের নিলাম। প্রিয়াঙ্কা তার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন। নিলাম শুরু হওয়ার আগে চাপে ছিল গোটা পরিবার। একাধিক মন্দিরে দিদির জন্য পুজো দিয়েছেন প্রিয়াঙ্কার ভাই প্রসেন বালা। তিনি জানান, প্রথম থেকেই তাঁরা ফোনে নিলামের খবরের দিকে নজর রাখছিলেন। কিন্তু বিকেল পেরিয়ে সন্ধ্যা হয়ে গেলেও প্রিয়াঙ্কার নাম ঘোষণা না হওয়ায় তাঁরা কার্যত হতাশই হয়ে পড়েছিলেন। রাত সাড়ে ৮টা নাগাদ শেষ ক্রিকেটারের নাম ডাকা হয়— প্রিয়াঙ্কা বালা। এর পরেই ঘোষকের গলা শোনা যায়— ‘সোল্ড’।

Advertisement

এর পর থেকেই মা-ছেলে আনন্দে আত্মহারা। মঙ্গলবার প্রসেন বলেন, “দিদি সুযোগ পেয়েছে, এর চেয়ে বড় আনন্দের কিছু নেই।” বাড়তি পাওনা, মুম্বই ইন্ডিয়ান্স দলের বোলিং কোচ তথা মেন্টর ঝুলন গোস্বামী। মাধুরী বলেন, “মেয়েকে নাচ শেখাতে চেয়েছিলাম। কিন্তু তার বদলে ও ক্রিকেট বেছে নেয়। অনেক পরিশ্রম করেছে। আরো ভালো খেলুক, এটাই চাই। ওর বাবা বেঁচে থাকলে খুব খুশি হত।”

ফোনে প্রিয়াঙ্কা বালা বলেন, “খুব ভাল লাগছে। ভাল খেলে জাতীয় দলে জায়গা করে নেওয়াই এখন আমার লক্ষ্য।”

আরও পড়ুন
Advertisement