ঠাকুর দেখতে বেরিয়ে ব্লেড দিয়ে স্বামীর গলা কাটলেন স্ত্রী! জোর করে শারীরিক সম্পর্ক স্থাপনের অভিযোগ

জখম ব্যক্তির নাম সুকান্ত পাল। স্ত্রী সন্ধ্যাকে নিয়ে শুক্রবার, ষষ্ঠীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরিয়েছিলেন। প্রতিমা দর্শন সেরে বাড়ি ফেরার পথে সুকান্তকে রক্তাক্ত অবস্থায় পান স্থানীয়রা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বেতাই শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৮:১৪

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ইচ্ছে ছিল না। তবু স্ত্রী জোর করায় ষষ্ঠীর সন্ধ্যায় তাঁকে নিয়ে ঠাকুর দেখতে বেরিয়েছিলেন। কিন্তু কিছুটা যেতেই অঘটন। সাইকেলের কেরিয়ারে বসে পিছন থেকে ব্লেড দিয়ে স্বামীর গলার নলি কেটে দেওয়ার অভিযোগ উঠল স্ত্রীর বিরুদ্ধে। এই কাণ্ড করে তিনি মেঠো রাস্তা দিয়ে দৌড় দেন। সেখানেই পুলিশ পাকড়াও করে তাঁকে। নদিয়ার তেহট্ট থানার বেতাইয়ের ঘটনা।

Advertisement

অভিযুক্তার দাবি, শারীরিক সম্পর্ক স্থাপনের জন্য জোরজবরদস্তি করতেন স্বামী। অন্য দিকে, স্বামীর অভিযোগ, অন্য এক পুরুষের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন তাঁর স্ত্রী। প্রেমিকের ইন্ধনে তাঁকে খুনের চেষ্টা করেছেন। ঘটনার তদন্ত শুরু করছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, জখম ব্যক্তির নাম সুকান্ত পাল। স্ত্রী সন্ধ্যাকে নিয়ে শুক্রবার, ষষ্ঠীর সন্ধ্যায় ঠাকুর দেখতে বেরিয়েছিলেন। বেশ কয়েকটি প্রতিমা দর্শন সেরে সাইকেলে বাড়ি ফেরার পথে সুকান্তকে রক্তাক্ত অবস্থায় দেখতে পান স্থানীয়রা। পাশে পড়ে ছিল তাঁর সাইকেল। প্রথমে তাঁরা পথদুর্ঘটনা ভেবেছিলেন। কিন্তু ভুল ভাঙে একটু বাদেই। কারণ, পুজোর ভিড় সামলাতে এবং কোনও বিচ্ছিন্ন ঘটনা যাতে না ঘটে, তার জন্য পুলিশ টহল দিচ্ছিল। তারাই সুকান্তের স্ত্রীকে পালাতে দেখে ধরে ফেলে। পরে সন্ধ্যাকে গ্রেফতার করা হয়। অন্য দিকে, মারাত্মক জখম অবস্থায় সুকান্ত হাসপাতালে চিকিৎসাধীন।

চিকিৎসাধীন অবস্থাতেই সুকান্ত স্ত্রীর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ করেছেন। তিনি জানান, সাইকেলের কেরিয়ারে বসে থাকা অবস্থায় তাঁর গলায় ব্লেড চালিয়ে দেন স্ত্রী। সুকান্তের কথায়, ‘‘ওর অন্য এক জনের সঙ্গে সম্পর্ক আছে। তাই আমাকে দুনিয়া থেকে সরিয়ে দিতে এই পরিকল্পনা করেছিল।’’ সুকান্তের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তার বয়স ২৫ বছর। তাঁর স্বামীর বয়স আনুমানিক ৪৫ বছর। কোনও দিনই ওই দম্পতির বনিবনা ছিল না। এর মধ্যে এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়ান সন্ধ্যা। কাজের সূত্রে ভিন্‌রাজ্যে থাকেন সুকান্ত। কয়েক দিন আগেই বাড়ি ফিরেছেন। তার মধ্যেই এই খুনের পরিকল্পনা হয় বলে অভিযোগ। পুলিশের একটি সূত্রে খবর, অভিযুক্তা জানিয়েছেন, তাঁর উপর শারীরিক অত্যাচার চালাতেন স্বামী। জোর করে শারীরিক সম্পর্ক স্থাপনের চেষ্টা করতেন।

ষষ্ঠীর ওই ঘটনা প্রসঙ্গে তেহট্ট মহকুমা পুলিশ আধিকারিক শুভতোষ সরকার বলেন, ‘‘খবর পেয়েই তৎক্ষণাৎ ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। এক জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে। এখনই এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব নয়।’’

আরও পড়ুন
Advertisement