Child Trafficking

মেয়েকে লুকিয়ে তাঁর ছয় দিনের শিশুকে বিক্রির অভিযোগ মায়ের বিরুদ্ধে! দিদিমার খোঁজে পুলিশ

পুলিশ জানিয়েছে, অভিযুক্তার নাম খালেদা বিবি। মেয়ের অজান্তে তাঁর দ্বিতীয় সন্তানকে তিনি কলকাতার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৯:৪৮
baby

—প্রতিনিধিত্বমূলক ছবি।

মেয়েকে লুকিয়ে তার ছ’দিনের শিশুকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল মায়ের বিরুদ্ধে। এ নিয়ে শোরগোল নদিয়ার শান্তিপুরের কারিগরপাড়া এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও অভিযুক্তার এখনও খোঁজ মেলেনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত ৯ অক্টোবর শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে একটি সন্তানের জন্ম দেন প্রসূতি। গত ১১ অক্টোবর তিনি সদ্যোজাতকে নিয়ে বাপের বাড়িতে ফেরেন। ওই বধূর অভিযোগ, বাপের বাড়ি যাওয়ার পর থেকেই তাঁর মা ওই সন্তানকে বিক্রির জন্য চাপ দিতে থাকেন। তাতে তিনি রাজি ছিলেন না। কিন্তু তাঁর অমতে এবং তাঁকে না জানিয়ে একরত্তি শিশুকে বিক্রি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুরো ঘটনার জন্য ওই বধূ দায়ী করেছেন তাঁর মাকে। অন্য দিকে, অভিযুক্ত মহিলার আর খোঁজ মিলছে না বলে পুলিশ সূত্রে খবর। তাঁর খোঁজে তল্লাশি চলছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তার নাম খালেদা বিবি। মেয়ের অজান্তে তাঁর দ্বিতীয় সন্তানকে তিনি বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ, দু’দিন দর কষাকষির পর ৬০ হাজার টাকায় কলকাতার এক ব্যবসায়ীর কাছে ওই সদ্যোজাতকে বিক্রি করা হয়েছে। অন্য দিকে, দুধের শিশুকে হারিয়ে ভেঙে পড়েছেন মা। তিনি শিশুকে ফিরে পেতে স্থানীয় প্রশাসন এবং পুলিশের দ্বারস্থ হন। তিনি বলেন, ‘‘স্বামী ভিন্ রাজ্যে কাজ করে। আমাদের অভাবের সংসার। সে জন্য দ্বিতীয় সন্তান হতেই তাকে বিক্রি করে দেওয়ার পরামর্শ দেয় মা। আমি শোনামাত্রই নাকচ করে দিই। কিন্তু তার পরও লুকিয়ে আমার সন্তানকে বিক্রি করে দিয়েছে মা। আমার সন্তানকে ফিরিয়ে দিক পুলিশ। আমার মায়ের কঠোর শাস্তির ব্যবস্থা করুক ওরা।’’

আরও পড়ুন
Advertisement