Abhishek Banerjee

৬-৯ মে ‘নব জোয়ার’, দায়িত্ব চার নেতাকে

তৃণমূলের নেতারা অবশ্য হাসানুজ্জামানের নাম দেখেই ভুরু কুঁচকেছেন অনেকেই। কারণ এ পর্যন্ত তৃণমূলের কোনও কর্মসূচিতে রাজ্য স্তর থেকে হাসানুজ্জামানের নাম উঠে আসেনি কখনও।

Advertisement
বিমান হাজরা
সাগরদিঘি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০৯:২৫
Abhishek Banerjee

জনসংযোগ যাত্রা মুর্শিদাবাদ জেলায় কাটাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

জনসংযোগ যাত্রায় ৬ থেকে ৯ মে চার দিনের জন্য তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদ জেলায় কাটাবেন তৃণমূলে ‘নব জোয়ার’ কর্মসূচিতে। এর মধ্যে সব চেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে সাগরদিঘিকে।এই জেলা সফর আয়োজনের সব দায়িত্ব দিতে বেছে নেওয়া হয়েছে জেলার ৪ নেতাকে। সাংসদ খলিলুর রহমানকে দেওয়া হয়েছে তাঁর জঙ্গিপুর জেলার দায়িত্ব। লালবাগের দায়িত্ব পেয়েছেন বহরমপুর সাংগঠনিক ক্ষেত্রের সভাপতি শাওনি সিংহ রায়, কান্দির দায়িত্ব দেওয়া হয়েছে বিধায়ক অপূর্ব সরকারকে এবং বাকি অন্য অংশের দায়িত্ব সামলাবেন বিধায়ক হাসানুজ্জামান।

তৃণমূলের নেতারা অবশ্য হাসানুজ্জামানের নাম দেখেই ভুরু কুঁচকেছেন অনেকেই। কারণ এ পর্যন্ত তৃণমূলের কোনও কর্মসূচিতে রাজ্য স্তর থেকে হাসানুজ্জামানের নাম উঠে আসেনি কখনও।

Advertisement

মুর্শিদাবাদের ৪ দিনের এই সফরে ৪টি জায়গাকে বেছে নেওয়া হয়েছে তা সবই সংখ্যালঘু এলাকা। বিরোধী সিপিএম, কংগ্রেস ও বিজেপি অবশ্য দাবি করছেন, মুর্শিদাবাদে কমতে থাকা সংখ্যালঘু ভোটকে দলের দিকে ফেরাতেই হিসেব করে এই যাত্রাপথ বাছা হয়েছে।

তবে জেলার ৪ জায়গার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে হাতছাড়া হওয়া সাগরদিঘিকে। সেদিন শুধু সাগরদিঘিতে রাত কাটাবেন তাই নয়, ব্লকের বিভিন্ন জায়গায় যাওয়ার কর্মসূচিও রয়েছে তার বলে দলীয় সূত্রে ইঙ্গিত মিলেছে।সোমবার জেলার নেতাদের সঙ্গে এই অভিষেক যাত্রা নিয়ে ভার্চুয়াল বৈঠক করেছেন এই যাত্রার রাজ্য কমিটির সভাপতি সুব্রত বক্সী।

এদিন সেই ভার্চুয়াল বৈঠক নিজের শমসেরগঞ্জের বাড়িতে বসেই দেখেন খলিলুর।

সেখানে হাজির ছিলেন যাত্রার রাজ্য কমিটির সদস্য শান্তনু সেন। সুতিতে এক দলীয় সভায় যোগ দিতে এসেছিলেন তিনি।খলিলুর রহমান অবশ্য বলেন, “প্রতিটি পঞ্চায়েতে প্রার্থী বাছাই করতে এলাকার বিশিষ্ট জন ও গ্রামবাসীদের ভোট নেওয়া হবে। সোমবারের ভার্চুয়াল বৈঠকে বিস্তারিত কিছু জানাননি সুব্রত বক্সী। তবে যতটুকু জানি তাতে সাগরদিঘির কয়েকটি প্রসিদ্ধ জায়গায় যেতে পারেন তিনি। স্থানীয় দলীয় নেতাদের সঙ্গেও কথা বলতে পারেন। তবে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলবেন বেশি। শুনবেন সাগরদিঘিতে ঘাটতি কোথায়।”

আরও পড়ুন
Advertisement