Arms Factory

পঞ্চায়েত ভোটের আবহে অস্ত্র কারখানার হদিস নদিয়ায়, তদন্তে পুলিশ

তল্লাশি চালিয়ে একটি পরিত্যক্ত ঘর থেকে ন’টি আগ্নেয়াস্ত্র-সহ বন্দুক তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়।‌ যদিও কাউকে গ্রেফতার করা হয়নি এখনও।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ২৩ জুন ২০২৩ ১২:১৪
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৪টি আগ্নেয়াস্ত্র, ৫টি অসম্পূর্ণ আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৪টি আগ্নেয়াস্ত্র, ৫টি অসম্পূর্ণ আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে। নিজস্ব চিত্র।

পঞ্চায়েত ভোটের আগে অস্ত্র কারখানার হদিস মিলল নদিয়ায়। বৃহস্পতিবার নাকাশিপাড়ার ধনঞ্জয়পুর পঞ্চায়েতের ধাপাড়িয়া এলাকায় অস্ত্র কারাখানার খোঁজ পায় পুলিশ। তল্লাশি চালিয়ে একটি পরিত্যক্ত ঘর থেকে ন’টি আগ্নেয়াস্ত্র-সহ বন্দুক তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়।‌ যদিও কাউকে গ্রেফতার করা হয়নি এখনও। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৪টি আগ্নেয়াস্ত্র, ৫টি অসম্পূর্ণ আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে ধাপাড়িয়া এলাকায় অভিযান চালায় পুলিশ। রাস্তা থেকে ৪০ ফুট দুরে একটি পরিত্যক্ত পাকা বাড়িকেই আগ্নেয়াস্ত্র তৈরির কারখানা বানিয়ে ফেলেছিল দুষ্কৃতীরা। রীতিমত পাখা, লাইটের বন্দোবস্তও করা হয়েছিল সেখানে। ড্রিলার, কাটার-সহ বিভিন্ন যন্ত্রপাতি ব্যবহার করে ওয়ান শাটার তৈরির কাজ চলছিল। বাড়ির আশপাশের এলাকা পাট ক্ষেত দিয়ে ঘেরা ছিল। যার ফলে পুলিশ পৌঁছতেই দুষ্কৃতীরা পাট ক্ষেতের আড়ালে লুকিয়ে পড়ে। পুলিশ জানিয়েছে, তাদের খোঁজ চলছে।

Advertisement

কয়েক দিন আগেই নাকাশিপাড়া মালুমগাছা এলাকায় নাকা চেকিংয়ের সময় একটি গাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। দু’জনকে গ্রেফতারও করা হয়। কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (গ্রামীণ) কৃষাণু রায় বলেন, ‘‘নাকাশিপাড়া ধাপারিয়া এলাকায় একটি পরিত্যক্ত ঘর থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। যার মধ্যে চারটি বন্দুক ও পাঁচটি অর্ধেক তৈরি বন্দুক-সহ বেশ কিছু সামগ্রী উদ্ধার হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় অস্ত্র তৈরি করার হচ্ছিল বলে খবর ছিল। সেই মতো অভিযান চালানো হয়। এখনও কেউ ধরা পড়েনি। বাড়ির মালিকের খোঁজ করা হচ্ছে। পাশাপাশি এখানে এত সামগ্রী কোথা থেকে এল, তার খোঁজ চলছে।’’

আরও পড়ুন
Advertisement