Gold Smuggling

কলকাতাগামী বাসে পাওয়া গেল লাখ লাখ টাকার সোনা! করিমপুরে দুই পাচারকারী বিএসএফের জালে

সীমান্ত রক্ষী বাহিনীর কাছে আগেই খবর এসে পৌঁছয়, ওই দুই যুবক নদিয়া থেকে কলকাতায় সোনা পাচারের চেষ্টা করছেন। বেতাই বাস স্ট্যান্ডে সাধারণ পোশাকে যাত্রী সেজে উঠে বসেন বিএসএফের দুই আধিকারিক।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৮:২৮
Two young men arrested from Karimpur of Nadia allegedly smuggling gold

চোরাচালানের অভিযোগে ধৃত দুই। —নিজস্ব চিত্র।

কলকাতাগামী বাসে যাত্রী সেজে উঠে বিপুল টাকার সোনা পাচারের চেষ্টা করছিলেন দুই যুবক। কিন্তু ধরা পড়ে গেলেন বিএসএফের তৎপরতায়। ধৃতদের তুলে দেওয়া হয়েছে শুল্ক দফতরের হাতে। রবিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে কৃষ্ণনগরের সীমানগর এলাকায়।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রবিবার নদিয়ার নাজিরপুর বাস স্ট্যান্ড থেকে কলকাতাগামী বাসে সাধারণ যাত্রীর মতো উঠেছিলেন দুই যুবক। কিন্তু সীমান্ত রক্ষী বাহিনীর কাছে আগেই খবর এসে পৌঁছয়, ওই দুই যুবক নদিয়া থেকে কলকাতায় সোনা পাচারের চেষ্টা করছেন। বেতাই বাস স্ট্যান্ডে সাধারণ পোশাকে যাত্রী সেজে উঠে বসেন বিএসএফের দুই আধিকারিক। বাসটি সীমানগর পৌঁছতেই ওই দুই যুবককে আটক করে বিএসএফ। তাঁদের কাছে তল্লাশি চালিয়ে ন’টি সোনার বিস্কুট পাওয়া যায় বলে বিএসএফের দাবি। ওই সোনার ওজন প্রায় ১ কিলোগ্রাম। যার বাজারমূল্য প্রায় ৬৪ লক্ষ টাকা। দুই যুবককে গ্রেফতার করে বিএসএফ। ধৃতরা হলেন নদিয়ার নাজিরপুরের বাসিন্দা শাহজাহান মণ্ডল এবং প্রতাপনগরের বাসিন্দা আহমেদ মণ্ডল। বিএসএফের দাবি, ওই সোনা বাংলাদেশ থেকে কলকাতায় পাচারের চেষ্টা করা হচ্ছিল।

Advertisement

সীমান্তরক্ষী বাহিনীর দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য বলেন, ‘‘যে কোনও প্রকার চোরাচালান রুখতে বিএসএফ চেষ্টা চালাচ্ছে। সীমান্ত এলাকার সাধারণ যুবকদের পাচারকারীদের সঙ্গে সংযোগ বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ বাড়ছে।’’

আরও পড়ুন
Advertisement