Accidental Death

ডাম্পারের ধাক্কা পঞ্চায়েত প্রধানের স্বামীর বাইকে! মৃত্যু সঙ্গীর, আশঙ্কাজনক যুবক, ষড়যন্ত্রের অভিযোগ

পঞ্চায়েতের ভোটাভুটি থেকে প্রধান মনোনয়নের সময় হাতাহাতিতে উত্তপ্ত হয়েছিল পঞ্চায়েত চত্বর। পঞ্চায়েত প্রধানের স্বামীর মোটর বাইকে ডাম্পারের ধাক্কার পিছনে ষড়যন্ত্রের আভাস পাচ্ছে পরিবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১১:৪৭
bike

—প্রতিনিধিত্বমূলক ছবি।

সকাল সকাল কাজে বেরিয়েছিলেন তৃণমূল পঞ্চায়েত প্রধানের স্বামী। সঙ্গে ছিলেন তাঁর এক সঙ্গী। উল্টো দিক থেকে দ্রুত গতিতে ছুটে আসা একটি ডাম্পার সরাসরি ধাক্কা দেয় তাঁর বাইকে। সংঘর্ষে গুরুতর জখম হন দুই বাইক আরোহী। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে নদিয়ার করিমপুরের নতিডাঙা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র নিয়ে গেলে বাইকের চালক রাশিদুল শেখকে (২০) মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন সদ্য নির্বাচিত গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী আজিজুল শেখ। যা নিয়ে ষড়যন্ত্রের অভিযোগ আনল পঞ্চায়েত প্রধানের পরিবার। বস্তুত, পঞ্চায়েত নির্বাচনের সময় শাসকদলের দুই গোষ্ঠীর দ্বন্দ্ব যে ভাবে প্রকাশ্যে এসেছিল, তার পর এই দুর্ঘটনার পিছনেও ষড়যন্ত্র আছে কি না, সেই প্রশ্ন তুলেছে তারা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, নারায়ণপুর-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠী বিবাদে জড়িয়ে পড়ে। এখন ওই পঞ্চায়েতের প্রধান উকিলা বিবি। প্রধান নির্বাচনের জন্য তিনি মনোনয়ন দিয়েছিলেন বলে বিপক্ষ গোষ্ঠীর লোকজন তীব্র আপত্তি করেছিলেন। ভোটাভুটির সময় হাতাহাতিতে উত্তপ্ত হয়েছিল পঞ্চায়েত চত্বর। চতুর্থীর সকালে পঞ্চায়েত প্রধানের স্বামীর মোটর বাইকে ডাম্পারের ধাক্কার পিছনেও ষড়যন্ত্রের আভাস পাচ্ছে পরিবার।

বুধবার সকাল ৯টা নাগাদ নতিডাঙা-করিমপুর রাজ্য সড়কে একটি ডাম্পারের সঙ্গে বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। ওই বাইকের পিছনের আসনে বসে ছিলেন পঞ্চায়েত প্রধানের স্বামী। বাইক চালাচ্ছিলেন তাঁর এক সঙ্গী। দুর্ঘটনায় রক্তাক্ত অবস্থায় দু’জন রাস্তায় পড়েছিলেন। স্থানীয়েরা তাঁদের উদ্ধার করে নতিডাঙা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাইকের চালককে মৃত বলে ঘোষণা করেন। পঞ্চায়েত প্রধানের পরিবারের সদস্য তর্জিনা বিবির কথায়, ‘‘ভাইকে খুন করে ভাবীকে প্রধান হওয়া থেকে আটকানোর চেষ্টা ছিল আগেই। এটা দুর্ঘটনা না কি খুন, তদন্ত করে দেখুক পুলিশ।’’ যদিও এ নিয়ে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement