Ranaghat

রানাঘাটে রেললাইন ধরে ছুটল ‘টালমাটাল’ টোটো! অল্পের জন্য রক্ষা ডাউন লাইন ধরে আসা ট্রেনের

রানাঘাট-শিয়ালদহ মেনলাইন দিয়ে শান্তিপুর লোকাল তখন সবে গিয়েছে। নিয়ম মেনে রেলগেট তুলে দেন গেটম্যান। ভিড় ঠেলে দ্রুততার সঙ্গে সকলে রেলগেট পার হচ্ছিলেন। ঠিক তখনই অঘটন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৯:২৬
Toto in rail track

চাকা ভেঙে যাওয়া টোটোটিকে রেললাইন থেকে সরাচ্ছেন স্থানীয়েরা। —নিজস্ব চিত্র।

যে রেলপথ ধরে মিনিটখানেক আগে ট্রেন গিয়েছে, সেখান দিয়েই ছুটল টোটো! রেলগেট পার করতে গিয়ে সড়কপথ ছেড়ে রেললাইনে প্রায় ১০০ মিটার পার করল সেই যান। অল্পের জন্য দুর্ঘটনা এড়ালেন টোটোচালক থেকে ডাউন লাইনে আসা পরবর্তী ট্রেন। শুক্রবার নদিয়ার রানাঘাটের ঘটনা। ইতিমধ্যে ‘টালমাটাল’ টোটোর ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, শুক্রবার নদিয়ার রানাঘাট মিশন গেট সংলগ্ন এলাকার রানাঘাট-শিয়ালদহ মেনলাইন দিয়ে শান্তিপুর লোকাল তখন সবে গিয়েছে। নিয়ম মেনে রেলগেট তুলে দেন গেটম্যান। ভিড় ঠেলে দ্রুততার সঙ্গে সকলে রেলগেট পার হচ্ছিলেন। ঠিক তখনই অঘটন। একটি টোটো নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা ছেড়ে সোজা রেলপথে উঠে পড়ে। প্রথমে নাকি চালক ভেবেছিলেন রেলপথ ধরেই খানিকটা এগিয়ে গিয়ে নিরাপদ জায়গায় সরিয়ে নেবেন টোটো। কিন্তু খানিক দূরত্ব যাওয়ার পরেই টোটোর সামনের চাকার ‘অ্যাক্সেল’ ভেঙে যায়। আর তখনই স্টেশন থেকে পরবর্তী ট্রেনের আসার কথা ঘোষণা হয়েছে। আসন্ন বিপদ বুঝে স্থানীয় কয়েক জন দৌড়ে যান টোটোটির কাছে। ছুটে দেন রেলকর্মীরাও। সকলের চেষ্টায় দ্রুততার সঙ্গে কোনও রকমে সরিয়ে আনা হয় টোটোটিকে। বিপন্মুক্ত হয় রেললাইন।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘মিনিটখানেক আগে যে রেললাইন শান্তিপুর লোকাল ছুটে গিয়েছে, সেখানেই উঠে পড়ে একটি টোটো। ডাউন লাইনের দিকে প্রায় ১০০ মিটার ছুটে চলে তিন চাকার যান। প্রায় ১৫ মিনিটের প্রচেষ্টায় লাইন থেকে সরিয়ে আনা হয় টোটোটিকে। আর কিছু ক্ষণ পরেই ডাউন লাইনে ট্রেন আসার কথা ছিল। রুদ্ধশ্বাস দৃশ্যের সাক্ষী থাকলাম সবাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement