TMC

আবাসে ঘরের প্রতিশ্রুতিতে বিপুল অর্থ আত্মসাৎ! ফেরত চেয়ে মারধরে অভিযুক্ত তৃণমূল নেতা

বছর সাতেক আগে হাজার হাজার টাকা নিলেও নিজের প্রতিশ্রুতি রক্ষা করেননি মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। অভিযোগ তাঁর নিজেরই ওয়ার্ডের এক বাসিন্দার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ধুলিয়ান শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৭:১৯
Picture of complainant

ধুলিয়ান টাউন তৃণমূল সভাপতি তথা পুরসভার প্রাক্তন কাউন্সিলর মেহবুব আলমের বিরুদ্ধে থানায় গিয়েছেন স্থানীয় বাসিন্দা আবু শেখ। —নিজস্ব চিত্র।

অর্থের বিনিময়ে আবাস যোজনা প্রকল্পে বাড়ির প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে বছর সাতেক আগে হাজার হাজার টাকা নিলেও নিজের প্রতিশ্রুতি রক্ষা করেননি মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। উল্টে সে টাকা ফেরতের আর্জি জানালে মারধর করেছেন নিজেরই ওয়ার্ডের এক বাসিন্দাকে। এমনকি, বাধা দিতে গেলে ওই বাসিন্দার স্ত্রীর শ্লীলতাহানিও করেন বলে অভিযোগ। যদিও অভিযুক্তের দাবি, চক্রান্ত করেই তাঁর বিরুদ্ধে এ হেন অভিযোগ করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, ধুলিয়ান পুরসভার ২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মেহবুব আলমের এই মুহূর্তে ধুলিয়ান টাউন তৃণমূল সভাপতি পদে রয়েছেন। তাঁর বিরুদ্ধে শমসেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন ওই ওয়ার্ডের বাসিন্দা আবু শেখ এবং তাঁর স্ত্রী। এই অভিযোগের তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশের কাছে আবুর অভিযোগ, আবাস যোজনা প্রকল্পে ঘর দেওয়ার প্রতিশ্রুতির বদলে সাত বছর আগে মেহবুবকে ২৮ হাজার টাকা দিয়েছিলেন তিনি। তবে সেই ঘর তো দূরের কথা, নিজের পকেট থেকেই বাড়ি তৈরি করতে হচ্ছে তাঁকে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ মেহবুবের কাছ থেকে সেই অর্থ ফেরত নিতে যান। তবে টাকা ফেরত দিতে অস্বীকার করে তাঁকে মারধর করেন মেহবুব। এমনকি, সে সময় তাঁর স্ত্রী বাধা দিতে গেলে তাঁর শ্লীলতাহানিও করেন।

আবুর কথায়, ‘‘সাত বছর আগে মেহবুব আলমকে আমি ২৮ হাজার টাকা দিয়েছিলাম। তিনি সরকারি ঘর পাইয়ে দেবেন বলেছিলেন। কিন্তু কোনও কিছুই পাইনি। টাকা ফেরত চাইতেই আমাকে মারধর করেন। আমার স্ত্রী বাধা দিতে গেলে তাঁর সম্মান নষ্ট করেছেন।’’ তবে আবুর অভিযোগ নস্যাৎ করে মেহবুবের পাল্টা দাবি, ‘‘আমার বিরুদ্ধে চক্রান্ত করে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। পুলিশ তদন্ত করলেই সব পরিষ্কার হয়ে যাবে।’’

আরও পড়ুন
Advertisement