TMC Leader Jangipur

তৃণমূল প্রধানের মোদী স্তুতি, অস্বস্তি দলে

জঙ্গিপুরের নিস্তা-খুড়িপাড়া গ্রামে একটি আন্ডারপাসের শিলান্যাস অনুষ্ঠানে রেল কর্তৃপক্ষ ওই এলাকার পঞ্চায়েত প্রধান হিসেবে ইয়াকুবকে আমন্ত্রণ করেন। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

Advertisement
বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

মেনকা বেগমের পরে বিতর্কে জড়ালেন তৃণমূলের জঙ্গিপুরের তৃণমূল প্রধান মহম্মদ ইয়াকুব।সোমবার রেলের এক অনুষ্ঠানে শুধু যোগই দিলেন না তিনি, অনুষ্ঠানে বক্তব্যও রাখলেন। বললেন “মোদী আমাদের গর্ব। ভারতবর্ষের জনপ্রিয় প্রধানমন্ত্রী।”

Advertisement

মুখ্যমন্ত্রী থেকে ব্লক সভাপতি সর্ব স্তরে রাজ্য জুড়ে তৃণমূল যখন বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করে চলেছেন প্রতিদিনই, তখন দলেরই জরুর গ্রাম পঞ্চায়েত প্রধান উল্টো সুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করায় দলের মধ্যে বিতর্ক শুরু হয়েছে।

তৃণমূলের ওই পঞ্চায়েত প্রধান শুধু প্রধানমন্ত্রীর প্রশংসা করেই থামেননি, তাঁর সোশ্যাল মিডিয়ার নিজস্ব অ্যাকাউন্টে সেই বক্তব্যের ভিডিয়ো পোস্টও করেছেন। আর তা ভাইরাল হয়েছে (আনন্দবাজার অবশ্য সে ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)।

জঙ্গিপুরের নিস্তা-খুড়িপাড়া গ্রামে একটি আন্ডারপাসের শিলান্যাস অনুষ্ঠানে রেল কর্তৃপক্ষ ওই এলাকার পঞ্চায়েত প্রধান হিসেবে ইয়াকুবকে আমন্ত্রণ করেন। সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি। এর আগে বহরমপুরের রাধারঘাট ১ পঞ্চায়েত প্রধান হিসেবে খাগড়াঘাট স্টেশনে রেলের ওই অনুষ্ঠানে যোগ দেন মেনকা বেগম। তিনি সম্পর্কে প্রয়াত তৃণমূলের জেলা সভাপতি মান্নান হোসেনের পুত্রবধূ এবং জেলা পরিষদ সদস্য রাজীব হোসেনের স্ত্রী। স্বভাবতই তাঁর উপস্থিতি নিয়ে বিতর্ক শুরু হয় দলের মধ্যে। এ বারের বিতর্কে জঙ্গিপুরের তৃণমূল প্রধান।

ইয়াকুব বলেন, “রেলের এই অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ করার জন্য আমি আনন্দিত ও গর্বিত। নিস্তা গ্রামের এই রেলপথ নিয়ে অনেক দুর্ঘটনার আশঙ্কা ছিল। তাই এখানে একটি আন্ডারপাস করার জন্য প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই।’’ ইয়াকুবের কথায়, ‘‘আমরা সকলেই ভারতবাসী। উনি আমাদের সকলের প্রধানমন্ত্রী। উনি যে ভাবে কাজ করছেন, উন্নয়ন করছেন সত্যি তার প্রশংসা না করলে পারা যায় না।”

তাঁর এই বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই যথেষ্ট অস্বস্তিতে পড়েছেন তৃণমূলের নেতারা।জঙ্গিপুরের তৃণমূল সভাপতি খলিলুর রহমান বলেন, “তিনি কী বলেছেন আমি শুনিনি। তবে এটা তাঁর ব্যক্তিগত মত। কেন্দ্রীয় সরকার সম্পর্কে তৃণমূলের মত সকলেরই জানা।”

আরও পড়ুন
Advertisement