TMC

ভোটের দেওয়াল লিখনে ব্রিগেডের ডাক তৃণমূলের

জেলা তৃণমূল সূত্রের খবর, ১০ মার্চের ব্রিগেডের সভা সফল করতে আগামী ২ মার্চ বহরমপুরে জেলা তৃণমূল কার্যালয়ে জেলা কমিটির বৈঠক ডাকা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:১৩
tmc

—প্রতীকী ছবি।

আগামী ১০ মার্চ ব্রিগেডে ‘জনগর্জন’ সভার ডাক দিয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল। আর সেই কর্মসূচি সফল করতে ‘দেওয়াল লিখন’ থেকে শুরু করে নানা ধরনের কর্মসূচি শুরু করেছে তৃণমূল। বিভিন্ন ব্লকে ব্রিগেডের সভা সফল করতে দেওয়াল লেখা হচ্ছে তৃণমূলের পক্ষ থেকে।

Advertisement

সোমবারই মুর্শিদাবাদ জিয়াগঞ্জ ব্লকে দলের ব্রিগেডের সভার সমর্থনে রঙ তুলি নিয়ে দেওয়াল লিখন করতে দেখা গিয়েছে তৃণমূলের বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার প্রাক্তন সভাপতি তথা দলের রাজ্য সম্পাদক শাওনি সিংহরায়কে। দেওয়ালে লিখেছেন, ‘‘দৃঢ় সংকল্পে প্রস্তুত হও সকলে, ১০ মার্চ ব্রিগেড চলো দলে দলে।’’ এ ভাবে নানা ধরনের স্লোগান লিখে ব্রিগে়ডে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। শুধু মুর্শিদাবাদ জিয়াগঞ্জ ব্লক নয়, জেলার বিভিন্ন ব্লকে দলের নেতাকর্মীরা রং তুলি নিয়ে নেমে পড়েছেন। ভোটের আগে যেমন রং তুলি নিয়ে নেতাকর্মীদের দেওয়াল লিখন করতে দেখা যায়, তেমনই ব্রিগেডের সভাকে সামনে রেখে দেওয়াল লিখনের মাধ্যমে প্রচার শুরু করেছে।

জেলা তৃণমূল সূত্রের খবর, ১০ মার্চের ব্রিগেডের সভা সফল করতে আগামী ২ মার্চ বহরমপুরে জেলা তৃণমূল কার্যালয়ে জেলা কমিটির বৈঠক ডাকা হয়েছে। তার পরের দিন থেকে ব্লকে ব্লকে সভা করা হবে। তার মাঝে অঞ্চলে অঞ্চলেও কর্মিসভা করার কথা বলা হয়েছে। সেই মতো কাজ শুরু হয়েছে। জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা রেজিনগরের বিধায়ক রবিউল আলম চৌধুরী বলেন, ‘‘জনগর্জন সভাকে কেন্দ্র করে জেলা জুড়ে ব্যাপক প্রচার কর্মসূচি আমরা শুরু করছি। ইতিমধ্যে ব্রিগেডের সমর্থনে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। তারপরে ব্লক স্তরে বর্ধিত সভা হবে। তার পরে ২ মার্চ জেলা কমিটির বৈঠক ডাকা হয়েছে। এ সবের মাঝে অঞ্চল স্তরের কর্মিসভা হবে।’’ তাঁর দাবি, ‘‘সব মিলিয়ে ব্রিগেডের সভা সফল করতে জোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।’’

বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের প্রাক্তন সভাপতি তথা তৃণমূলের রাজ্য সম্পাদক শাওনি সিংহরায় বলেন, ‘‘আমরা ১০ মার্চের ব্রিগেডের সভাকে কেন্দ্র করে মুর্শিদাবাদ জিয়াগঞ্জ ব্লকে দেওয়াল লিখন কর্মসূচি শুরু করেছি। ২৯ ফেব্রুয়ারি থেকে প্রতিটি অঞ্চলে জনগর্জন সভাকে কেন্দ্র করে আঞ্চলিক সভা হবে। এছাড়া ব্লক ও শহরে একটি করে জনসভাও হবে। তারই ব্যাপক প্রস্তুতি শুরু করা হয়েছে।’’

যা শুনে বিজেপির বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার সভাপতি শাখারভ সরকার বলেন, ‘‘যতই গর্জন করুক এ বারে বর্ষাবে না। এ সব সভা এ বারে তাদের কাজে আসবে না।’’ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও কটাক্ষ করেছেন রাজ্যের শাসক দল তৃণমূলের এই কর্মসূচিকে। সন্দেশখালি থেকে নজর ঘোরাতেই এই কর্মসূচি, দাবি বিরোধীদের।

আরও পড়ুন
Advertisement