TMC-BJP

ভাসান থেকে ফেরার পথে বেধড়ক মারধর! নদিয়ায় বিজেপি নেতাকে পিটিয়ে খুনে অভিযুক্ত তৃণমূল

বিজেপি নেতার মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক উত্তেজনা তৈরি হয় এলাকায়। দেহ মর্গে পাঠানো নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিজেপি কর্মী-সমর্থকদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ২৩:১৮

—প্রতীকী ছবি।

দুর্গাপুজোর ভাসানে বেরিয়ে বাড়ি ফেরার পথে বিজেপি নেতাকে খুনের অভিযোগ উঠল নদিয়ার শান্তিপুরে। বিজেপির অভিযোগ, দলের বুথ কমিটির সহ-সভাপতি অধীর সরকারকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা পিটিয়ে মেরে ফেলেছে। বিজেপি নেতার মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক উত্তেজনা তৈরি হয় এলাকায়। দেহ মর্গে পাঠানো নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিজেপি কর্মী-সমর্থকদের। শাসকদল অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় শান্তিপুর ব্লকের আরবান্দি ২ নম্বর পঞ্চায়েতের বড় জিয়াকুর এলাকায় কয়েকটি দুর্গা প্রতিমা নিয়ে শোভাযাত্রা বার হয়। সেখানেই ছিলেন অধীর। অভিযোগ, বাড়ি ফেরার পথে বড় জিয়াকুর বাজার সংলগ্ন এলাকায় হঠাৎ তাঁর উপর আক্রমণ হয়। কয়েক জন তাঁকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর শুরু করেন। খবর পেয়ে শান্তিপুর থানার পুলিশ ঘটনাস্থলে এসে অধীরকে শান্তিপুর হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। এই ঘটনার পরেই এলাকায় উত্তেজনা ছড়ায়। হাসপাতালের ভিতরেই পুলিশের সঙ্গে বিজেপি সমর্থকদের কথা কাটাকাটি শুরু হয়।

পরে মৃত বিজেপি নেতাকে হাসপাতাল থেকে উদ্ধার করে শান্তিপুর থানায় নিয়ে যায় পুলিশ। রাতেই মৃতদেহ মর্গে পাঠানো নিয়ে পরে আবারও বিজেপি কর্মীদের সঙ্গে পুলিশের বচসা হয়। এই ঘটনায় শান্তিপুর পঞ্চায়েত সমিতির বিজেপির সহকারী সভাপতি চঞ্চল চক্রবর্তী বলেন, ‘‘অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। না হলে আগামিকাল গোটা শান্তিপুর জুড়ে দফায় দফায় বিক্ষোভ করব আমরা।’’

পাল্টা রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘সব ঘটনার পিছনে রাজনৈতিক রং লাগানো এক ন্যাক্কারজনক রাজনীতির উদাহরণ। পুলিশ তদন্ত করুক। আসল সত্যি প্রকাশ্যে আসবে।’’

আরও পড়ুন
Advertisement