Lynching

ডোমকলে বৃদ্ধাকে পিটিয়ে ‘হত্যা’, অভিযুক্ত তৃণমূল, পারিবারিক বলে দাবি শাসকদলের

ডোমকল থানার ১০ নম্বর ঘোড়ামারা অঞ্চলের হারুরপাড়া এলাকায় এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ২৩:১০

—প্রতীকী ছবি।

শাসকদলের এক নেতার সঙ্গে বচসার জেরে এক বৃদ্ধা মহিলাকে পিটিয়ে মারার অভিযোগ উঠল মুর্শিদাবাদের ডোমকলে। ওই মহিলাকে নিজেদের কর্মী বলে দাবি করেছে কংগ্রেস। গুরুতর জখম অবস্থায় বৃদ্ধা মহিলাকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃতা মহিলার নাম রুনা খাতুন বেওয়া (৬৫)। ডোমকল থানার ১০ নম্বর ঘোড়ামারা অঞ্চলের হারুরপাড়া এলাকায় এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায়। তৃণমূল সব অভিযোগ অস্বীকার করেছে।

স্থানীয় সূত্রে খবর, শনিবার কয়েক জন স্থানীয় তৃণমূল কর্মীর সঙ্গে রুনার বচসা বাধে। অভিযোগ, সেই সময়েই বাঁশ-লাঠি দিয়ে ওই কংগ্রেস কর্মীকে ব্যাপক মারধর করা হয়। শনিবার সকাল ৯টা নাগাদ ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় রুনাকে। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিছু ক্ষণের মধ্যেই সেখানে মৃত্যু হয় তাঁর। আক্রমণকারীরা সকলেই শাসকদল আশ্রিত বলে দাবি মৃতার পরিবারের।

Advertisement

মৃত বৃদ্ধার আত্মীয় শামসুল মণ্ডল বলেন, ‘‘বৃদ্ধা-সহ তাঁর গোটা পরিবার কংগ্রেস সমর্থক। কংগ্রেস করার অপরাধে তাঁকে ইচ্ছাকৃত ভাবে ঝামেলায় ফাঁসিয়ে খুন করা হল। অভিযুক্তেরা প্রত্যেকে তৃণমূলের সঙ্গে যুক্ত।’’ তৃণমূলের পক্ষ থেকে মুর্শিদাবাদ জেলা তৃণমূল চেয়ারম্যান অপূর্ব সরকার বলেন, ‘‘পারিবারিক কিংবা স্থানীয় ঘটনাকে রাজনৈতিক রং লাগিয়ে নোংরা খেলায় মেতেছে কংগ্রেস। এ ভাবে তৃণমূলকে কালিমালিপ্ত করা যাবে না।’’

আরও পড়ুন
Advertisement