Acid Attack

পুরনো শত্রুতার জের! জানলা দিয়ে ৫ বছরের শিশু-সহ ঘুমন্ত তিন জনের গায়ে অ্যাসিড ছুড়ে পালাল যুবক

শুক্রবার রাতে ঘরের জানলা খুলে ঘুমিয়ে ছিলেন তিন জন। রাত প্রায় দেড়টা নাগাদ জানলা দিয়ে অ্যাসিড ছোড়েন এক জন। হামলার সময় অভিযুক্তের মুখ ঢাকা ছিল বলে জানা গিয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ২০:২৬
একই পরিবারের তিন জনের উপর অ্যাসিড হামলা।

একই পরিবারের তিন জনের উপর অ্যাসিড হামলা। —প্রতীকী ছবি

একই পরিবারের তিন জনের উপর অ্যাসিড হামলা। রেহাই পেল না পাঁচ বছরের শিশুও। মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জের জরুর গ্রামের ঘটনা। তিন জনই আপাতত হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেন্টু শেখ, তাঁর স্ত্রী ও শিশু কন্যার উপর হামলা হয়েছে। শুক্রবার রাতে ঘরের জানলা খুলে ঘুমিয়ে ছিলেন তিন জন। রাত দেড়টা নাগাদ জানলা দিয়ে অ্যাসিড ছোড়েন এক জন। হামলার সময় অভিযুক্তের মুখ ঢাকা ছিল বলে জানা গিয়েছে।

Advertisement

আক্রান্ত সেন্টুর অভিযোগ, গ্রামেরই বাসিন্দা নাইবুর শেখ নামে এক যুবক এই কাণ্ড ঘটিয়েছেন। পুরনো শত্রুতার জেরে তাঁর পরিবারের উপর আক্রমণ চালান। এর আগেও বেশ কয়েক বার তাঁর প্রাণনাশের হুমকি দিয়েছিলেন বলেও জানিয়েছেন সেন্টু।

হামলার পর সেন্টু থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ৩২৬ (বি) ধারা (অ্যাসিড ছুড়ে মারা)-য় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। আহত তিন জন বর্তমানে জঙ্গিপুর স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের অবস্থা স্থিতিশীল।

প্রসঙ্গত, জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরো (এনসিআরবি)-র নথি জানিয়েছিল, ২০১৮ সালে সব থেকে বেশি অ্যাসিড হামলা হয়েছিল পশ্চিমবঙ্গে। ৫০টি অ্যাসিড হামলার মামলা নথিভুক্ত হয়েছিল। ২০২১ সালের রিপোর্ট বলছে, গোটা দেশে এক বছরে দেশে অ্যাসিড হামলা হয়েছে ১৭৪টি। তার মধ্যে পশ্চিমবঙ্গেই হয়েছে ৩৪টি।

আরও পড়ুন
Advertisement