Students

স্কুল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ

স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, টেস্টের আগে দ্বাদশ শ্রেণির শেষ ক্লাস ছিল শনিবার। নিষেধ থাকলেও এ দিন বেশ কিছু ছাত্রছাত্রী স্কুলে মোবাইল নিয়ে গিয়েছিল।

Advertisement
নিজস্ব চিত্র
তেহট্ট শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১১:২১
বিক্ষোভ দেখাল বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের একাংশ।

বিক্ষোভ দেখাল বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের একাংশ। নিজস্ব চিত্র।

ক্লাসরুমে মোবাইলে নিজস্বী তুলছিল দ্বাদশ শ্রেণির কয়েক জন ছাত্রছাত্রী। তা দেখে মোবাইল কেড়ে নেন স্কুল কর্তৃপক্ষ। অভিযোগ, সেই সঙ্গে ক্লাস ও স্কুল থেকে তাদের বার করে দেওয়া হয়। প্রতিবাদে বিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাল বিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের একাংশ। শনিবার তেহট্টের বেতাই উচ্চ বিদ্যালয়ের ঘটনা। ঘণ্টাখানেক চলে সেই বিক্ষোভ। তবে পরে স্কুলের পরিচালন সমিতি, অভিভাবক ও শিক্ষক ও ছাত্রছাত্রীদের বৈঠক হয়। বৈঠকের পর ছাত্রছাত্রীরা মুচলেখা দিয়ে মোবাইল ফোন ফেরত পায়।

স্কুল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, টেস্টের আগে দ্বাদশ শ্রেণির শেষ ক্লাস ছিল শনিবার। নিষেধ থাকলেও এ দিন বেশ কিছু ছাত্রছাত্রী স্কুলে মোবাইল নিয়ে গিয়েছিল। অভিযোগ, স্কুলে যখন প্রার্থনা হচ্ছিল সেই সময় মোবাইলে নিজস্বী-সহ স্কুলের বিভিন্ন জায়গায় ছবি তুলছিল কয়েক জন পড়ুয়া। এর পরে ক্লাস শুরু হলে বেঞ্চির উপর দাঁড়িয়ে, ক্লাসঘরের ছবি ও নিজস্বী তুলছিল বলে অভিযোগ। তা দেখে স্কুলের প্রধান শিক্ষক মোবাইল কেড়ে নেন। তাদের স্কুল থেকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। তাতে ছাত্রছাত্রীরা ক্ষোভে ফেটে পড়ে। স্কুলের বাইরে এসে স্কুল গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে।

Advertisement

খবর পেয়ে স্কুলে পৌঁছয় পরিচালন সমিতির সদস্য ও অভিভাবকেরা। তাঁরা ছাত্রছাত্রীদের শান্ত করে তালা খুলে প্রধান শিক্ষকের সঙ্গে নিয়ে আলোচনায় বসেন। সেই আলোচনায় ছাত্রছাত্রীরা ওই ঘটনা আর হবে না বলে মুচলেখা দিয়ে মোবাইল ফোন ফেরত পায়। বেতাই হাইস্কুলের প্রধান শিক্ষক দীপঙ্কর পাল বলেন, “স্কুলে মোবাইল নিয়ে আসা নিষেধ। তারপরেও ছাত্রছাত্রীরা মোবাইল নিয়ে এসেছে। সেই সঙ্গে তারা ক্লাস ঘরে ও প্রার্থনার সময় নিজস্বী তুলছিল। সেই কারণে ফোন কেড়ে নেওয়া হয়েছিল।”

আরও পড়ুন
Advertisement