Independence Day Parade

স্বাধীনতা দিবসে দিল্লিতে রিম্পা, আয়েস

স্বাধীনতা দিবসে দিল্লির অনুষ্ঠানে কলেজের দুই পড়ুয়ার অতিথি হিসাবে যোগদানে কলেজ কর্তৃপক্ষ-সহ কলেজের ছাত্র-ছাত্রীরা উচ্ছ্বসিত।

Advertisement
প্রদীপ ভট্টাচার্য
জিয়াগঞ্জ শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ০৮:৩২
রিম্পি বিশ্বাস ও আয়েশ শেখ।

রিম্পি বিশ্বাস ও আয়েশ শেখ। নিজস্ব চিত্র।

স্বাধীনতা দিবসে লালকেল্লার অনুষ্ঠানে যোগ দিতে দিল্লির পথে সোমবার রওনা হলেন মুর্শিদাবাদ জেলার জিয়াগঞ্জের রানি ধন্যা কুমারী কলেজের দুই পড়ুয়া রিম্পি বিশ্বাস ও আয়েশ শেখ। রিম্পি ওই কলেজের কলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী এবং আয়েশ কলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

Advertisement

কেন্দ্র সরকারের যুব কল্যাণ ও ক্রীড়া দফতরের নির্দেশে জাতীয় পরিষেবা প্রকল্পের (এনএসএস) আওতায় ‘অমৃত ভাটিকা’ নামক একটি বৃক্ষ রোপণ কর্মসূচি নেওয়া হয়েছিল ২০২৩ সালের অগস্ট মাস থেকে। সেই বৃক্ষ রোপণ প্রকল্পে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিলেন কলেজের এই দুই পড়ুয়া। স্বাধীনতা দিবসে দিল্লির অনুষ্ঠানে কলেজের দুই পড়ুয়ার অতিথি হিসাবে যোগদানে কলেজ কর্তৃপক্ষ-সহ কলেজের ছাত্র-ছাত্রীরা উচ্ছ্বসিত।

কলেজের অধ্যক্ষ অজয় অধিকারী জানান, কলেজের এনএসএস সদস্য রিম্পি এবং আয়েশ জনসেবা মূলক বিভিন্ন কাজে স্বতঃপ্রণোদিত ভাবে যোগ দেন, তাঁদের কাজের স্বীকৃতি স্বরূপ তাঁরা এই আমন্ত্রণ পেয়েছেন। যা পরবর্তীতে কলেজের অন্যান্য ছাত্র ছাত্রীদের এনএসএস-এ যোগ দানে উৎসাহিত করবে। ওই কলেজের জাতীয় পরিষেবা প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক শুভজিৎ দাস জানান, রিম্পি এবং আয়েশ কলেজের প্রতিনিধিত্ব করছেন, যা কলেজের পক্ষে অত্যন্ত গর্বের। এনএসএস-এর দুই সদস্য স্বাধীনতা দিবসে লালকেল্লায় আমন্ত্রিত হওয়াতে কলেজের সকলেই অত্যন্ত আনন্দিত। ৭৭তম স্বাধীনতা দিবস উপলক্ষে আগামিকাল দিল্লির লালকেল্লার অনুষ্ঠানে গোটা দেশ থেকে জাতীয় পরিষেবা প্রকল্পের (এনএসএস) আওতায় ৪০০ জন ছাত্র-ছাত্রীকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছিল গত জুলাই মাসে। কেন্দ্রীয় যুব কল্যাণ ও ক্রীড়া দফতরের নির্দেশে এ রাজ্যের ১৬টি কলেজ থেকে ৩২ জন ছাত্র-ছাত্রী মঙ্গলবার দিল্লি পৌঁছেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement