Student Fell Sick

মিড-ডে খেয়ে ১৯ পড়ুয়া আশঙ্কাজনক

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শঙ্কর দাস বলেন, ‘‘বিদ্যালয়ের পঞ্চম থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের দুপুরের খাবারের সঙ্গে ডিম দেওয়া হয় না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২৩
—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রথমে সংখ্যাটা ছিল ৪০, রাত পর্যন্ত সেটা পৌঁছয় প্রায় ৮০ জন ছাত্রছাত্রীতে। বুধবার ভগবানগোলা ২ ব্লকের আখরিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের মিড-ডে মিলের ডিম খেয়ে প্রথমে কয়েক জন ছাত্রছাত্রী অসুস্থ বোধ করে। তাদের পেটে যন্ত্রণা শুরু হয়। তাদের নশিপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করানো হয়। ক্রমশ সংখ্যাটা বাড়তে থাকে। সূত্রের খবর, দিনের শেষে সংখ্যাটা চল্লিশে পৌঁছয়। স্কুল ছুটির পরে বাড়ি পৌঁছে অনেক ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়ে। তাদের অভিভাবকেরা স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন। তার মধ্যে ১৯ জন গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তাদের চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় লালবাগ মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত সূত্রের খবর, তাদের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। বাকি ছাত্রছাত্রীদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

Advertisement

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শঙ্কর দাস বলেন, ‘‘বিদ্যালয়ের পঞ্চম থেকে অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীদের দুপুরের খাবারের সঙ্গে ডিম দেওয়া হয় না। তার পরিবর্তে প্রতিদিন প্রথম ক্লাসে সকলকে গোটা সিদ্ধ ডিম দেওয়া হয়েছিল। ডিম খাওয়ার পর থেকে অনেকের পেটে ব্যথা শুরু হয়। এক এক করে বহু পড়ুয়াদের হাসপাতালে পাঠানো হয়। তাদের অবস্থা বর্তমানে স্থিতিশীল। এই ধরনের ঘটনায় আমরা সকলেই মর্মাহত।” ঘটনার খবর পেয়ে লালবাগ মহকুমা শাসক সুদীপ ঘোষ বলেন, “ফুড সেফটি দফতরের কর্মীরা খাবারের নমুনা সংগ্রহ করেছেন। রিপোর্ট হাতে এলে তদন্ত শুরু হবে।’’

আরও পড়ুন
Advertisement