Wild Swine

ক্ষেতে কাজ করছিলেন কৃষক, আচমকা হামলা বুনো শূকরের, বাঁচাতে গিয়ে আহত আরও পাঁচ

শুক্রবার দুপুরে রানিতলার নির্মলচর এলাকায় পাটের জমিতে চাষবাসের কাজ দেখতে গিয়েছিলেন বাবু দাস। স্থানীয়দের দাবি, এক দল বুনো শূকর পাটক্ষেতে ঢুকে বাবুকে হামলা করে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিতলা  শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ২২:৩০

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

পাটক্ষেতে কাজ করছিলেন এক ব্যক্তি। আচমকাই আক্রমণ করে একদল বুনো শূকর। দাঁত বসিয়ে ক্ষতবিক্ষত করে দেয় তাঁকে। বাঁচাতে এসে জখম হন আরও পাঁচ জন। মু্র্শিদাবাদের রানিতলা থানার নির্মলচর এলাকার ঘটনা। আহতদের নিয়ে যাওয়া হয়েছে নসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। এক জনের অবস্থার অবনতি হলে তাঁকে স্থানান্তর করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার দুপুরে রানিতলার নির্মলচর এলাকায় পাটের জমিতে চাষবাসের কাজ দেখতে গিয়েছিলেন বাবু দাস। স্থানীয়দের দাবি, এক দল বুনো শূকর পাটক্ষেতে ঢুকে বাবুর উপর হামলা করে। তিনি চিৎকার করতে শুরু করেন। কিছু দূরে ছিলেন অন্য কৃষকেরা। চিৎকার শুনে তাঁরাও ছুটে যান। তখন তাঁদের তাড়া করে বুনো শূকরগুলি। তত ক্ষণে আরও কয়েক জন লাঠি নিয়ে সেখানে ছুটে আসেন। ভিড় দেখে বুনো শূকরের দলটি তখন জঙ্গলে পালিয়ে যায়।

নদিয়া-মুর্শিদাবাদ ডিভিশনের বন আধিকারিক (ডিএফও) উৎপল নাগ বলেন, ‘‘এখানে বুনো শূকর নেই। তবে যেটুকু খবর পেয়েছি, অন্য জায়গা থেকে এসে আক্রমণ করছে শূকর। স্থানীয় আধিকারিকদের পাঠিয়ে বিষয়টি বিস্তারিত খোঁজ নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement