Santipur State General Hospital

তেরো জন অসুস্থ, খাদ্যে বিষক্রিয়ার আশঙ্কা

শান্তিপুর থানার বেলগড়িয়া ২ পঞ্চায়েতের চাঁপাতলা এলাকার কয়েক জন বাসিন্দা শনিবার রাত থেকে অসুস্থ হয়ে পড়তে থাকেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ০৯:২৪
শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল।

শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল। —ফাইল চিত্র।

বমি, পেট ব্যথার মতো উপসর্গ নিয়ে রবিবার সন্ধের পর্যন্ত শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি হলেন মোট ১৩ জন। খাদ্যে বিষক্রিয়া থেকে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে অনুমান সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষের।

Advertisement

শান্তিপুর থানার বেলগড়িয়া ২ পঞ্চায়েতের চাঁপাতলা এলাকার কয়েক জন বাসিন্দা শনিবার রাত থেকে অসুস্থ হয়ে পড়তে থাকেন। বমি, পেটখারাপ, পেট ব্যথার মতো উপসর্গগুলি দেখা দেয় তাঁদের প্রত্যেকের ক্ষেত্রেই। প্রাথমিক ভাবে ডায়রিয়ার উপসর্গ ধরে নিয়ে তাঁদের দ্রুত শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকেরা। এর পরে একে একে হাসপাতালে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুর পর্যন্ত মোট ১৩ জন রোগী ভর্তি হয়েছেন শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে। আপাতত প্রত্যেকেরই অবস্থার উন্নতি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার ওই এলাকায় একটি বাড়িতে অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে নিমন্ত্রণ খেয়েছিলেন এলাকার বাসিন্দারা। খাদ্য বিষক্রিয়ার কারণে ওই অসুস্থতার ঘটনা ছড়িয়েছে বলে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের প্রাথমিক ভাবে অনুমান। ইতিমধ্যেই ওই এলাকায় স্বাস্থ্য দফতরের একটি দল পাঠানো হয়েছে। খাবারের নমুনার পাশাপাশি আক্রান্তদের বমি ও মলের নমুনাও সংগ্রহ করা হয়েছে। তা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। পরিস্থিতির উপরে নজর রাখছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা।

শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের সুপার তারক বর্মন বলেন, ‘‘আমাদের হাসপাতালে যাঁরা ভর্তি হয়েছিলেন, তাঁদের অবস্থার উন্নতি হচ্ছে। প্রত্যেকেই একই এলাকার বাসিন্দা। খাদ্যে বিষক্রিয়ার কারণে এই ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। নমুনাও সংগ্রহ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement