Samosa

Samosa and Jhalmuri: ১ টাকায় শিঙাড়া-ঝালমুড়ি বিকোচ্ছে নদিয়ার গ্রামে, টিফিন হতেই দোকানে পড়ুয়াদের ভিড়

করিমপুরে সঞ্জয় চক্রবর্তীর দোকান। দুপুরে তাঁর দোকানে ভিড় করে পড়ুয়ারা। কারণ এক টাকায় সঞ্জয়ের দোকানে মেলে শিঙাড়া এবং ঝালমুড়ি।

নিজস্ব সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৭:৪৭
Advertisement

জলের দরে মিলছে জলখাবার! তাই স্কুলে টিফিনের ঘণ্টা পড়তেই পড়ুয়ারা ভিড় করে সঞ্জয় চক্রবর্তীর শিঙাড়ার দোকানে। যেখানে এক টাকায় পাওয়া যায় শিঙাড়া এবং ঝালমুড়ি। সঞ্জয়ের দোকান নদিয়ার করিমপুরের দাড়ের মাঠ হাইস্কুলের সামনে।

১৯ বছর আগে শিঙাড়া-ঝালমুড়ির যে দামে বিক্রি হত সেই দামেই এখনও বিক্রি করেন সঞ্জয়। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়েছে বেশ কয়েক গুণ। কিন্তু সঞ্জয়’দার শিঙাড়া-ঝালমুড়ি এখনও বিকোয় এক টাকাতেই। রোজ দুপুরে স্কুলে টিফিনের ঘণ্টা পড়তেই সেই দোকানে ভিড় জমাতে শুরু করে পড়ুয়ারা। কারণ এক টাকাতেই সঞ্জয়ের দোকানে মেলে শিঙাড়া এবং ঝালমুড়ি। শিঙাড়ায় থাকে আলুর পুর। গত কয়েক বছরে আলুর দাম বেড়েছে অনেক গুণ। দাম বেড়েছে ভোজ্য তেলেরও। কিন্তু সে সবের পরোয়া না করেই সঞ্জয় শিঙাড়া বিক্রি করেন এক টাকাতেই। ঝালমুড়ির ক্ষেত্রেও ওই একই কথা খাটে।

Advertisement

প্রতি দিন গড়ে ৭০০-৮০০ টাকার বেচাকেনা হয় সঞ্জয়ের। তা দিয়েই সংসার চালান তিনি। চাইলে দাম বাড়িয়ে লাভের অঙ্ক খানিকটা বাড়াতেই পারেন সঞ্জয়। তবে তা তিনি করতে চান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সর্বশেষ ভিডিয়ো
Advertisement