Murshidabad Death

মুর্শিদাবাদের রানিনগরে ‘বোমা বাঁধতে গিয়ে’ মৃত্যু এক জনের, ঘটনার তদন্তে পুলিশ

স্থানীয় সূত্রে খবর, মৃতদেহের পাশ থেকে বোমার মশলা, কৌটো বোমার টুকরো এবং অন্যান্য দাহ্যবস্তু উদ্ধার করেছে পুলিশ। পুলিশের বক্তব্য, মৃত্যুর কারণ জানতে সব দিক তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১১:২৮

—প্রতীকী ছবি

বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছিল এলাকা। বৃহস্পতিবার রাতের এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন মুর্শিদাবাদ জেলার রানিনগরের মালিবাড়ি এলাকার বাসিন্দারা। শুক্রবার সকালে ওই এলাকার একটি আমবাগান থেকে উদ্ধার হয় এক ব্যক্তির দেহ। স্থানীয়দের অনুমান, বোমা বাঁধতে গিয়ে বৃহস্পতিবার মৃত্যু হয় তাঁর। তবে এই বিষয়ে নিশ্চিত হতে তদন্ত চালানোর কথা জানিয়েছে পুলিশ। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের একাংশের তরফে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টা নাগাদ তাঁরা একটি বিস্ফোরণের শব্দ পান। কিন্তু রাতে কেউই সাহস করে বাড়ির বাইরে বেরোননি। সকালে উঠে স্থানীয় আমবাগানে এক জনের দেহ পড়ে থাকতে দেখেন তাঁরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতের নাম আইনুল হক। তিনি এলাকারই বাসিন্দা। এলাকার একাংশের আবার বক্তব্য, দেহটি সকালবেলা একটি গাড়ি করে ফেলে দিয়ে যাওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতদেহের পাশ থেকে বোমার মশলা, কৌটো বোমার টুকরো এবং অন্যান্য দাহ্যবস্তু উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তির ভাই সুরক শেখ বলেন, “গত কাল রাতে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল দাদা। দু’জন লোক বাড়ি থেকে ওকে ডেকে নিয়ে গিয়েছিল। আমরা তাদের চিনি না। লোভে পড়ে বোমা বাঁধতে গিয়ে মৃত্যু হল ওর।’’

এই প্রসঙ্গে ডোমকল মহকুমা পুলিশ আধিকারিক শুভম বজাজ জানান ‘‘প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া যায়নি যে কী ভাবে মৃত্যু হয়েছে। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বাকি সব দিক তদন্ত করে দেখা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement