train

ওড়িশায় চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু এ রাজ্যের শ্রমিকের, সুতির বাড়িতে শোকের আবহ

নির্মাণ শ্রমিক হিসাবে কাজে যোগ দিতে যাওয়ার সময় ভিন্‌রাজ্যে চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এ রাজ্যের এক শ্রমিকের। মৃত শ্রমিকের নাম বাদশা শেখ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৭:৫১
One labourer of Suti of Murshidabad died in Odisha

চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু। প্রতীকী চিত্র।

নির্মাণ শ্রমিক হিসাবে কাজে যোগ দিতে যাওয়ার সময় ভিন্‌রাজ্যে চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু হল এ রাজ্যের এক শ্রমিকের। মৃত শ্রমিকের নাম বাদশা শেখ (২৬)। মুর্শিদাবাদের সুতি থানার ঔরঙ্গাবাদ ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সেলিমপুর গ্রামের বাসিন্দা তিনি। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, ঝাড়গ্রাম এবং চাকুলিয়া স্টেশনের মাঝামাঝি জায়গায় চলন্ত ট্রেন থেকে পড়ে যান বাদশা। তার জেরে মৃত্যু হয় তাঁর।

বাদশার পরিবার সূত্রে জানা গিয়েছে, অন্যান্যদের সঙ্গে সোমবার ওড়িশার সম্বলপুরে রাজমিস্ত্রির কাজ করতে যাচ্ছিলেন তিনি। হাওড়া স্টেশন থেকে সম্বলপুর এক্সপ্রেস ধরেছিলেন তাঁরা। চেয়ার কারে যাওয়ার সময় ভিড়ের চাপে ট্রেনের দরজার সামনে বসেছিলেন। তাঁর সঙ্গীদের সূত্রে জানা গিয়েছে, ঝাড়গ্রাম এবং চাকুলিয়া স্টেশনের মাঝামাঝি জায়গায় অসাবধানতাবশত ট্রেন থেকে পড়ে যান তিনি। এর পর ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। বাদশার স্ত্রী অন্তঃসত্ত্বা। তাঁর এক সন্তানও রয়েছে। রেল পুলিশ বাদশার দেহ উদ্ধার করে। দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

Advertisement

রোজিনা খাতুন নামে বাদশার এক আত্মীয় বলেন, ‘‘ও ইদে বাড়ি এসেছিল। বলেছিল কিছু দিন বাদে আবার বাড়ি ফিরবে। কিন্তু সম্বলপুর পৌঁছনোর আগেই সব শেষ হয়ে গেল। ওর পরিবারের কথা ভেবে খুব কষ্ট হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement