Death

আমড়া কোড়াতে গিয়ে ডাল চাপা পড়ে প্রাণ গেল প্রৌঢ়ার, আহত আরও দুই

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার স্কুল বন্ধ থাকায় মুর্শিদাবাদের নবগ্রাম কল্যাণগঞ্জ প্রাথমিক বিদ্যালয় একটি আমড়া গাছ কাটার কাজ চলছিল। হঠাৎই গাছের ডাল ভেঙে পড়ে স্কুলের গেটের সানসেটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নবগ্রাম শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ২৩:৩৮

—প্রতীকী ছবি।

রবিবার ছুটির দিনে কাটা হচ্ছিল স্কুলের আমড়া গাছের ডাল। সেই ডাল কাটতে গিয়েই ঘটল চরম বিপত্তি। আমড়া কোড়াতে গিয়ে ডাল চাপা পড়ে গুরুতর জখম হলেন তিন জন। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র। অবস্থার অবনতি হলে নিয়ে যাওয়া হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। সেখানে মৃত্যু হল এক জনের। বাকি দুই আহতের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক হওয়া তাঁদের কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অবৈধ ভাবে গাছ কাটার অভিযোগে ওই স্কুলের প্রধান শিক্ষিকার স্বামীকে আটক করেছে পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার স্কুল বন্ধ থাকায় মুর্শিদাবাদের নবগ্রাম কল্যাণগঞ্জ প্রাথমিক বিদ্যালয় একটি আমড়া গাছ কাটার কাজ চলছিল। হঠাৎই গাছের ডাল ভেঙে পড়ে স্কুলের গেটের সানসেটে। ভেঙে পড়া গেটের একাংশ চাপা পড়ে মৃত্যু হয়েছে নমিতা মার্জিত (৫০) নামে এক মহিলার। আহত হয়েছেন স্থানীয় আরও এক বাসিন্দাও। আঘাত গুরুতর হওয়ায় আহত পূর্ণিমা মার্জিতকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অবস্থার অবনতি হলে তাঁকে নীলরতন কলেজ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বন ও শিক্ষা দফতরের অনুমতি ছাড়াই অবৈধ ভাবে গাছ কাটার অভিযোগে স্কুলের প্রধান শিক্ষিকার স্বামীকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। পুলিশ পৌঁছে প্রধান শিক্ষিকার স্বামীকে আটক করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement