Death By Electrocution

ফসল রক্ষা করতে জমির সীমানায় বিদ্যুৎবাহী তারের বেড়া, সুতিতে তড়িদাহত হয়ে মৃত বৃদ্ধ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে নিজের চাষের জমিতে পটল তুলতে গিয়েছিলেন নজরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি নুরপুর-ফতেপুর গ্রামের বাসিন্দা। তাঁর বয়স ৮০ বছর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ২৩:৪৩

—প্রতীকী চিত্র।

ফসল বাঁচাতে চাষের জমি বিদ্যুৎবাহী তার দিয়ে ঘিরে দেওয়া হয়েছিল। সেই বেড়া স্পর্শ করে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। মুর্শিদাবাদের সুতি থানার অন্তর্গত নুরপুর-ফতেপুর গ্রামের ঘটনা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে একটি গরুরও। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে সুতি থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে নিজের চাষের জমিতে পটল তুলতে গিয়েছিলেন নজরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি নুরপুর-ফতেপুর গ্রামের বাসিন্দা। তাঁর বয়স ৮০ বছর। কাজ সেরে ফেরার সময় নিজের জমির পাশে একটি চাষজমির বেড়ায় হাত দেন। বিদ্যুৎবাহী তার দিয়ে ঘেরা সেই জমিটি বুদ্ধ শেখ নামে এক ব্যক্তির। এর ফলে বেড়ায় হাত দেওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে মৃত্যু হয় নজরুলের।

স্থানীয় সূত্র জানা গিয়েছে, বুদ্ধ এ বছর তার জমিতে ভুট্টা চাষ করেছেন। গত কয়েক দিন ধরে বন্য শূকরেরা বারবার তাঁর জমিতে ঢুকে ক্ষেতের ফসল নষ্ট করে দিচ্ছিল। সেই কারণে তিনি নিজের জমির চারপাশে বিদ্যুৎবাহী তারের বেড়া লাগিয়েছিলেন। প্রতি দিন রাতে ওই বেড়ায় বিদ্যুৎ সংযোগ করতেন এবং ভোর ৬টার মধ্যে সেই সংযোগ ছিন্ন করে দিতেন।

বৃহস্পতিবার সকালে বুদ্ধ নিজের জমির বেড়ার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করতে ভুলে যান। এর ফলে সেই বেড়া ছুঁয়ে প্রথমে মৃত্যু হয় একটি গরুর। কিছু ক্ষণ পরে নজরুল একই ভাবে মৃত্যু হয় নজরুলের। ঘটনার পর গ্রামের লোকজন বুদ্ধ শেখের জমির কাছে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনার খবর পেয়ে সুতি থানার পুলিশ এলাকায় পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে নজরুল ইসলামের দেহ ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর হাসপাতালে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement