Berhampore

অফিস-স্কুল স্বাভাবিক রেখেই শোভাযাত্রা

অর্ধ দিবসের ছুটির বিষয়ে কোনও নির্দেশিকা না আসায় এ দিন স্কুল কলেজ বা সরকারি অফিসগুলি স্বাভাবিক ভাবে চলেছে। বিদ্যালয়গুলিতে সূচি মেনে যেমন ক্লাস হয়েছে, তেমনই পার্বিক পরীক্ষাও হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ০৯:১৪
দুর্গা পুজোকে ঘিরে শোভাযাত্রা। বহরমপুরে। ছবি: গৌতম প্রামাণিক

দুর্গা পুজোকে ঘিরে শোভাযাত্রা। বহরমপুরে। ছবি: গৌতম প্রামাণিক

শোভাযাত্রার জন্য মেলেনি সরকারি ছুটি। যার জেরে আর পাঁচ দিনের মতো বৃহস্পতিবারও স্বাভাবিক ছন্দে চলল স্কুল-কলেজ থেকে অফিস আদালত। দুর্গাপুজো কমিটির লোকজন, শিল্পী, সংস্কৃতিক কর্মী, সাধারণ মানুষকে নিয়ে শোভাযাত্রা বের করল মুর্শিদাবাদ জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে বহরমপুরে ব্যারাক স্কোয়ারে ছোট অনুষ্ঠান করে ওই মাঠের চারিদিকে প্রদক্ষিণ করে ওই শোভাযাত্রা। তাতে জেলার দুই মন্ত্রী সুব্রত সাহা, আখরুজ্জামান, জেলা পরিষদের সভাধিপতি সামসুজ্জোহা বিশ্বাস, জেলাশাসক রাজর্ষি মিত্র, পুলিশ সুপার কে শবরী রাজকুমার-সহ এক দল বিধায়ক, একাধিক পুরসভার চেয়ারম্যান যোগ দিয়েছিলেন। দেখা গিয়েছে, বহরমপুর মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভাপতি শাওনি সিংহ রায়, বিভিন্ন পুজো কমিটির কর্মকর্তা, একদল কন্যাশ্রীকেও।

Advertisement

তবে রাজ্য থেকে অর্ধ দিবসের ছুটির বিষয়ে কোনও নির্দেশিকা না আসায় এ দিন স্কুল কলেজ বা সরকারি অফিসগুলি স্বাভাবিক ভাবে চলেছে। বিদ্যালয়গুলিতে নির্ধারিত সূচি মেনে যেমন ক্লাস হয়েছে, তেমনই পার্বিক পরীক্ষাও হয়েছে। জেলা প্রশাসনিক ভবনেও হাজিরা ছিল স্বাভাবিক।

জেলাশাসক রাজর্ষি মিত্র বলেন, ‘‘এ দিন অফিসগুলিতে স্বাভাবিক হাজিরা ছিল। স্কুল কলেজ থেকেও আমরা পড়ুয়া বা শিক্ষক-শিক্ষিকাদের ডাকিনি। একটি বিদ্যালয়ের জনা কুড়ি পড়ুয়াকে অনুষ্ঠানের জন্য ডাকা হয়েছিল। শুধু সেই পড়ুয়ারাই এসেছিল।’’

আরও পড়ুন
Advertisement