Ranaghat Viters list

ভোটার তালিকা থেকে নাম বাদ খোদ বিএলও-র

রানাঘাট শহরের ১ নম্বর ওয়ার্ডের সড়ক পাড়ার বাসিন্দা প্রশান্ত সাধুখাঁ। শহরের অশ্বিনীকুমার জিএসএফপি বিদ্যালয়ের শিক্ষক তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ০৮:০৮
বুথ লেভেল অফিসারের দায়িত্ব সামলাচ্ছেন প্রশান্ত সাধুখাঁ। রবিবার রানাঘাটে।

বুথ লেভেল অফিসারের দায়িত্ব সামলাচ্ছেন প্রশান্ত সাধুখাঁ। রবিবার রানাঘাটে। ছবি: সুদেব দাস।

ভোটার কার্ড বা ভোটার তালিকায় ভুল সংশোধনের জন্য আবেদনপত্র খতিয়ে দেখার কাজটি যিনি প্রাথমিক ভাবে করে থাকেন, এবারে তাঁর নামই বাদ পড়েছে ভোটার তালিকা থেকে। অথচ, ভোটার তালিকা থেকে নাম বাতিলের কোনও আবেদন করেননি ওই বুথ লেভেল অফিসার বা বিএলও, এমনটাই তাঁর দাবি।

Advertisement

রানাঘাট শহরের ১ নম্বর ওয়ার্ডের সড়ক পাড়ার বাসিন্দা প্রশান্ত সাধুখাঁ। শহরের অশ্বিনীকুমার জিএসএফপি বিদ্যালয়ের শিক্ষক তিনি। শেষ ১০-১২ বছর ধরে তিনি ২২০ নম্বর বুথের বুথ লেভেল অফিসার বা বিএলও পদের দায়িত্ব সামলাচ্ছেন। গত ১ নভেম্বর ভোটার তালিকা প্রকাশ হতে তিনি দেখেন, নিজের নামই বাদ গিয়েছে। জানা গিয়েছে, গত ৯ অক্টোবর অ্যাসিস্ট্যান্ট ইলেক্টরাল রেজিস্ট্রেশন অফিসার তথা রানাঘাট-১ বিডিও প্রশান্ত সাধুখাঁকে বিএলও হিসেবে নিযুক্ত করেন। ভোটার তালিকায় নাম সংযোজন, বিয়োজন কিংবা ভোটার কার্ডের সংশোধন সংক্রান্ত আবেদনপত্র প্রাথমিক স্তরে খতিয়ে দেখে আবেদনকারীকে সহায়তা প্রদান করাই হল বিএলও-র কাজ।

রবিবার রানাঘাটে গৌর মোহন জিএসএসপি বিদ্যালয় গিয়ে দেখা গেল, বিএলও-র দায়িত্ব সামলাচ্ছেন প্রশান্ত সাধুখাঁ। তিনি বলেন, ‘‘ভোটার তালিকা থেকে নাম বাতিলের জন্য ৭ নম্বর ফর্মে আবেদন করতে হয়। কোনও মৃত ব্যক্তির নাম বাতিল কিংবা কেউ ঠিকানা বদল করে অন্য জায়গায় চলে গেলে, সেক্ষেত্রে ওই একই ফর্মে আবেদন করতে হয়। আমি এ ধরনের কোনও আবেদন করিনি।’’ বুথ লেভেল অফিসারের নাম ভোটার তালিকা থেকে বাদ পড়লেও তাঁর পরিবারের অন্য সদস্যদের নাম রয়েছে ভোটার তালিকায়। রানাঘাট-১ বিডিও জয়দেব মণ্ডল বলেন, ‘‘আমি সদ্য দায়িত্ব নিয়েছি। বিষয়টি কী হয়েছে, খোঁজ নিয়ে দেখছি।’’

আরও পড়ুন
Advertisement