Congress

নদিয়ায় কংগ্রেসে যোগ দিলেন শতাধিক তৃণমূল কর্মী! অস্বীকার শাসকদলের

হাত শিবিরের দাবি, মুর্শিদাবাদের পর এ বার নদিয়াতেও শতাধিক নেতা-কর্মী তৃণমূল ছেড়ে তাদের দলে যোগ দিয়েছেন। যদিও এই দাবি অস্বীকার করেছে শাসকদল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
চাপড়া শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১৯:১২
আবার শাসকদলে ভাঙন ধরানোর দাবি করল কংগ্রেস। নিজস্ব চিত্র।

আবার শাসকদলে ভাঙন ধরানোর দাবি করল কংগ্রেস। নিজস্ব চিত্র।

সাগরদিঘি উপনির্বাচনে বিপর্যয়ের পর তৃণমূলের চিন্তা বাড়িয়েছে সংখ্যালঘু ভোট। তার মধ্যেই আবার শাসকদলে ভাঙন ধরানোর দাবি করল কংগ্রেস। হাত শিবিরের দাবি, মুর্শিদাবাদের পর এ বার নদিয়াতেও শতাধিক নেতা-কর্মী তৃণমূল ছেড়ে তাদের দলে যোগ দিয়েছেন। যদিও এই দাবি অস্বীকার করেছে শাসকদল। তাদের বক্তব্য, যাঁদের হাতে পতাকা তুলে দেওয়া হয়েছে, তাঁরা তৃণমূলের কেউ নন।

কংগ্রেস সূত্রে খবর, শনিবার চাপড়ার দলীয় কার্যালয়ে রাজ্য যুব কংগ্রেস কমিটির সম্পাদক আসিফ খানের হাত ধরে তৃণমূল কর্মীরা যোগ দিয়েছেন। তাঁদের হাতে পতাকা তুলে দিয়েছেন চাপড়া ব্লক কংগ্রেসের সভাপতি নাসিরুদ্দিন শেখ। যাঁরা যোগদান করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন চাপড়ার তৃণমূল নেতা অলোক দত্ত এবং অম্বিকা দে। যোগদানের পর অলোক বলেন, ‘‘তৃণমূল যে ভাবে জনবিচ্ছিন্ন হচ্ছে, তাতে বিজেপির বিরুদ্ধে লড়াই করার জন্য কংগ্রেস উপযুক্ত মঞ্চ।’’ এই যোগদান কর্মসূচি প্রসঙ্গে নদিয়া জেলা কংগ্রেসের সভাপতি অসীম সাহা বলেন, ‘‘তৃণমূলের পাশ থেকে মানুষ সরে যাচ্ছেন। আগামী পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস অন্যতম গুরুত্বপূর্ণ শক্তি হিসাবে আত্মপ্রকাশ করবে।’’

Advertisement

তৃণমূল অবশ্য কংগ্রেসের দাবি মানতে নারাজ। কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি কল্লোল খাঁ বলেন, ‘‘যাঁরা কংগ্রেসে যোগদান করেছেন বলে প্রচার করা হচ্ছে, তাঁরা তৃণমূলের কেউ নন।’’

প্রসঙ্গত, সপ্তাহখানেক আগে কংগ্রেস দাবি করেছিল, মুর্শিদাবাদের বহরমপুর ও খড়গ্রাম ব্লক মিলিয়ে হাজার হাজার তৃণমূল কর্মী তাদের দলে যোগ দিয়েছেন। শাসকদল অবশ্য সেই দাবিও মানতে চায়নি। সেই বারও তৃণমূলের বক্তব্য ছিল, তাদের দলের কেউ কংগ্রেসে যোগ দেননি।

আরও পড়ুন
Advertisement