Explosion

বেলুনের সিলিন্ডার ফেটে মৃত ১, জখম ৪ জন

শুক্রবার রাত প্রায় এগারোটা নাগাদ কদবেলতলা এলাকায় ভিড়ের মধ্যে এই ঘটনা ঘটে। মৃত শচীন বিশ্বাস শান্তিপুর শহরের বড়বাজার মুচিপাড়া লেনের বাসিন্দা ছিলেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শান্তিপুর শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১০:০৯
আহত যুবক।

আহত যুবক। — নিজস্ব চিত্র।

স্ত্রী-র নিষেধ না-শুনে শুক্রবার সূত্রাগড় এলাকায় জগদ্ধাত্রী পুজোর বিসর্জনের শোভাযাত্রা দেখতে গিয়েছিলেন শচীন বিশ্বাস (৫৬)। সেটাই কাল হল। শোভাযাত্রা চলাকালীন গ্যাস বেলুন বিক্রেতার সিলিণ্ডার ফেটে মৃত্যু হল তাঁর। এই ঘটনায় বেলুন বিক্রেতা-সহ চার জন গুরুতর জখম হন। তার মধ্যে এক শিশু রয়েছে। বিস্ফোরণের তীব্রতায় বেলুন বিক্রেতার একটি পা ছিন্নভিন্ন হয়ে গিয়েছে।

শুক্রবার রাত প্রায় এগারোটা নাগাদ কদবেলতলা এলাকায় ভিড়ের মধ্যে এই ঘটনা ঘটে। মৃত শচীন বিশ্বাস শান্তিপুর শহরের বড়বাজার মুচিপাড়া লেনের বাসিন্দা ছিলেন। আনাজ বিক্রি করতেন। শোভাযাত্রা দেখতে যাওয়ার শখ তাঁর দীর্ঘদিনের। স্ত্রী অনিমার নিষেধ অগ্রাহ্য করেও গিয়েছিলেন। তার পরই ঘটে বিপর্যয়।

Advertisement

কল্যাণী বিশ্ববিদ্যালয়ের বায়ো-কেমিস্ট্রি ও বায়ো পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক তারকদাস বসু বলেন, ‘‘সাধারণত বেলুনে হাইড্রোজেন গ্যাস ব্যবহৃত হয়। সিলিন্ডারের রেগুলেটরে সমস্যা হলে গ্যাস বেরোনোর চাপ ও গতির তারতম্য হয়। তাতে দুর্ঘটনা ঘটতে পারে। আবার সিলিন্ডারের তাপমাত্রা কোনও কারনে বৃদ্ধি পেলে ভিতরে থাকা গ্যাসের আয়তন বৃদ্ধি পেতে পারে। তাতেওএমন হতে পারে।’’ নিজস্ব চিত্র

আরও পড়ুন
Advertisement