Death

মাছ ধরা নিয়ে বিবাদে গুলি চলল সাগরপাড়ায়! মৃত ১, আহত ৫

মৃত ব্যক্তির নাম সুন্নত শেখ (৬৫)। জখম আরও ৫ জন। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
রানিনগর  শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৭:৩১

প্রতীকী ছবি।

মাছ ধরা নিয়ে বিবাদের জেরে আবার গুলি চলল মুর্শিদাবাদের রানিনগরে। সোমবার সকালের ওই ঘটনায় চাঞ্চল্য ছড়াল সাগরপাড়ার খয়রামারি চাইপাড়া এলাকায়। এই ঘটনায় মৃত্যু হয়েছে এক জনের। মৃত ব্যক্তির নাম সুন্নত শেখ (৬৫)। জখম আরও ৫ জন। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার রাতে খয়রামারি টিকটিকিপাড়া এলাকার বাসিন্দা সুন্নত তাঁর পরিবারকে নিয়ে স্থানীয় দামুস বিলে মাছ ধরতে গিয়েছিলেন। বিলের পাশেই রয়েছে প্রতিবেশী সামেদ শেখের পুকুর। সেখানেই বিবাদের সূত্রপাত। বিলে নয়, পুকুরে মাছ ধরেছেন স্থানীয় বাসিন্দা মুরসেলিমের লোক সুন্নতেরা, এই অভিযোগ তুলে বচসায় জড়িয়ে পড়ে সামেদের পরিবার। স্থানীয়দের হস্তক্ষেপে বিষয়টি তখনকার মতো মিটে যায় অবশ্য। এর পর সোমবার টিকটিকিপাড়ার পাশে চাঁইপাড়া এলাকার মসজিদে নমাজ পড়তে যান যাচ্ছিলেন মুরসেলিমের পরিবারের সদস্যেরা। অভিযোগ, নমাজ পড়ে বাড়ি ফেরার পথে তাঁদের উপর হামলা চালায় সামেদের পরিবারের লোকজন। বন্দুক ও ধারাল অস্ত্র নিয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। গুলিবিদ্ধ হন সুন্নত। তাঁকে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। এই ঘটনায় আহত হন সুন্নতের পরিবারের আরও ৫ জন। আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

Advertisement

মৃতের ছেলে আমিরুল ইসলাম বলেন, ‘‘নমাজ পড়ে ফেরার পথে মাছ চুরির মিথ্যে অভিযোগে বন্দুক, পিস্তল ও ধারালো অস্ত্র নিয়ে আমাদের উপরে আক্রমণ চালায়। বাবাকে গুলি করে, আমাদের পরিবারের প্রায় প্রত্যেককেই খুনের চেষ্টা করে।’’ মুর্শিদাবাদ পুলিশ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। গোটা বিষয়টা তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement