Arrest

ভোট দিতে এসেই বিপত্তি! বুথ থেকে ‘উধাও’ হয়েও শেষরক্ষা হল না, সিআইডির জালে ‘ভুয়ো শিক্ষক’

বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের বাহাদুরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় সুতি গোথা এআর উচ্চ বিদ্যালয়ে ভুয়ো শিক্ষক নিয়োগকাণ্ডে অন্যতম অভিযুক্ত অনিমেষ তিওয়ারিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৯:৫৯

প্রতীকী ছবি।

ভোটগ্রহণের দিন তক্কে তক্কে ছিলেন তদন্তকারীরা। অভিযুক্ত ভোট দিতে এলেই তাঁকে ধরা হবে। যাঁর জন্য এত আয়োজন, তিনিও কম যান না! সিআইডি পিছু নিয়েছে দেখেই ভিড়ের মধ্যে বুথ থেকে উধাও হয়ে গিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। তদন্তকারীদের তৎপরতায় গ্রেফতার হলেন সেই ‘ভুয়ো শিক্ষক’!

বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের বাহাদুরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয় সুতি গোথা এআর উচ্চ বিদ্যালয়ে ভুয়ো শিক্ষক নিয়োগকাণ্ডে অন্যতম অভিযুক্ত অনিমেষ তিওয়ারিকে। এই নিয়ে ভুয়ো শিক্ষককাণ্ডে গ্রেফতার হলেন মোট চার জন। স্কুলের প্রধান শিক্ষক আশিস তিওয়ারি নথি জাল করে ছেলে অনিমেষকে স্কুলে চাকরি দিয়েছেন বলে অভিযোগ উঠেছিল। নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম হয়েছে বলে দাবি করে সোমা রায় নামে এক চাকরিপ্রার্থী মামলা করেছিলেন। সেই মামলাতেই সিআইডি তদন্তের নির্দেশ দেয় আদালত। মামলাকারীর দাবি ছিল, অরিন্দম মাইতি নামে বেলডাঙা উচ্চ বিদ্যালয়ের এক ভূগোলের শিক্ষকের নথি জাল করে স্কুলে চাকরি পেয়েছেন অনিমেষ।

Advertisement

সেই মামলায় তদন্তের শুরুতেই অভিযুক্ত প্রধান শিক্ষক এবং তাঁর ছেলের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়। গ্রেফতারি পরোয়ানা জারি হয় অনিমেষের বিরুদ্ধে। সেই থেকেই পলাতক ছিলেন তিনি। তদন্তকারীদের সূত্রে খবর, পঞ্চায়েত ভোট দিতে অনিমেষ গ্রামে আসছেন, গোপন সূত্র মারফত এই খবর মেলে। এর পরেই ফাঁদ পাতা হয়। কিন্তু ভোটের দিন সেখান থেকে পালিয়ে যান অনিমেষ। শেষমেশ সিআইডির জালে ধরা পড়তেই হল তাঁকে। অনিমেষকে শুক্রবার জঙ্গিপুর মহকুমা আদালতে হাজির করানোর কথা তদন্তকারী সংস্থার।

আরও পড়ুন
Advertisement