Murshidabad

ভূত নয়, সর্ষে ক্ষেতে মিলল ঝুলি ভর্তি বোমা! ছুটে এল বম্ব স্কোয়াড

গত বুধবার মুর্শিদাবাদের সমশেরগঞ্জে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। তার পর বৃহস্পতিবার নওদায় মেলে কন্টেনার ভর্তি তাজা বোমা। পর পর তিন তিন জায়গায় মিলল বিস্ফোরক।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২২:২৮

সর্ষের জমির মধ্যে ঝোলা। সেই ঝোলাতে মিলল তাজা বোমা! শুক্রবার হরিহরপাড়ায় বোমা উদ্ধার করতে ছুটে গেলেন বম্ব স্কোয়াডের কর্মীরা। শুক্রবার মুর্শিদাবাদের নওদার পর হরিহরপাড়াতেও বোমা উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়াল।

স্থানীয় সূত্রে খবর, হরিহরপাড়ার শঙ্করপুর এলাকার একটি সর্ষের ক্ষেত থেকে ঝোলা ভর্তি তাজা বোমা উদ্ধার হয়। এই বোমার ব্যাপারে পুলিশ গোপন সূত্রে খবর পেয়েছিল। তাই সকালে শঙ্করপুর পুতলেতলা মাঠে তল্লাশি শুরু করে তারা। কিছু ক্ষণের মধ্যেই সর্ষে ক্ষেতের মধ্যে নাইলনের ঝোলা মেলে। তাতে উঁকি দিতেই দেখা যায়, খবর ঠিকই ছিল। সেখানে তাজা বোমা রয়েছে। এর পর জায়গাটি ঘিরে রাখে পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ওই ঝোলায় মোট ৪টি সকেট বোমা ছিল। চাষের জমি থেকে এ ভাবে বোমা উদ্ধারের ঘটনায় স্বাভাবিক ভাবেই আতঙ্কিত স্থানীয়রা। কে বা কারা এই বোমা ওখানে রেখেছিল তার তল্লাশি শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, কিছু দিন পর রাজ্যে পঞ্চায়েত ভোট। তার আগে প্রায় প্রতি দিনই জায়গায় জায়গায় বোমা উদ্ধারের খবর মিলছে। কোথাও কোথাও অবস্থা এমনই যে রাস্তায় পড়ে থাকছে বিস্ফোরক। বোমাকে বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণে একাধিক শিশুর মৃত্যু পর্যন্ত হয়েছে। কোথাও কোথাও বোমা বাঁধতে গিয়ে ফেটে জখম হওয়ার খবরও উঠে আসছে। গত বুধবার মুর্শিদাবাদের সামশেরগঞ্জে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে। তার পর বৃহস্পতিবার নওদায় মেলে কন্টেনার ভর্তি তাজা বোমা। পর পর তিন দিন জেলায় বিস্ফোরক উদ্ধারের ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক দোষারপের পালা। অন্য দিকে, আতঙ্কিত হয়ে পড়ছেন স্থানীয়রা।

আরও পড়ুন
Advertisement