Couple Death

চিকিৎসার খরচ নিয়ে অবসাদ, মুর্শিদাবাদে বাড়ি থেকে দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ

শুক্রবার সকালে বহরমপুর জজ কোর্ট মোড়ের বাড়ি থেকে দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। নিয়ে যাওয়া হয় বহরমপুর মেডিক্যাল কলেজে। কিন্তু, কর্তব্যরত চিকিৎসকেরা দু’জনকে মৃত বলে ঘোষণা করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৮:২৬

— প্রতীকী চিত্র।

স্ত্রী বয়সজনিত বিভিন্ন অসুখে আক্রান্ত ছিলেন। স্বামীরও বিভিন্ন শারীরিক সমস্যা ছিল। দু’জনের চিকিৎসায় প্রতি মাসে বিস্তর খরচ হত। আর সে নিয়ে নাকি সন্তানেরা ‘বিরক্ত’ ছিলেন। ওই অবসাদে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হলেন এক বৃদ্ধ দম্পতি। শুক্রবার সকালে মুর্শিদাবাদের বহরমপুরে বাড়ি থেকে ওই দম্পতির দেহ উদ্ধার করেছে পুলিশ। জানা গিয়েছে, মৃতদের নাম শম্ভুনাথ ঘোষ (৬৫) এবং অশোকা দে (৬০)।

Advertisement

স্থানীয় এবং পুলিশ সূত্রে খবর, দীর্ঘ দিন ধরে শারীরিক ভাবে অসুস্থতা ছিলেন শম্ভুনাথ এবং অশোকা। প্রথম দিকে চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে বাবা-মায়ের চিকিৎসা করালেও ইদানীং নাকি চিকিৎসার খরচ নিয়ে মতবিরোধ শুরু হয় সন্তানদের মধ্যে। এ নিয়ে বৃদ্ধ এবং বৃদ্ধা দু’জনেই মুষড়ে পড়েছিলেন বলে দাবি প্রতিবেশীদের।

শুক্রবার সকালে বহরমপুর জজ কোর্ট মোড়ে বাড়ি থেকে দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। নিয়ে যাওয়া হয় বহরমপুর মেডিক্যাল কলেজে। কিন্তু, কর্তব্যরত চিকিৎসকেরা দু’জনকে মৃত বলে ঘোষণা করেন। প্রতিবেশীদের অভিযোগ উড়িয়ে দিয়ে মৃত বৃদ্ধ দম্পতির নাতি কৌশিক অবশ্য দাবি করেন, দাদু-ঠাকুরমার চিকিৎসা ঠিকঠাক ভাবেই হচ্ছিল। তিনি বলেন, ‘‘অসুস্থতা নিয়ে অবসাদগ্রস্ত ছিলেন দু’জনেই। তাঁদের চিকিৎসা সঠিক ভাবেই চলছিল। টাকা পয়সা নিয়ে দু’একটা কথা হতেই পারে। সমস্যা কী সেটা জানালে হয়তো এই দুর্ঘটনা হত না।’’

এই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাজিদ ইকবাল খান বলেন, ‘‘অস্বাভাবিক মৃত্যুর মামলার রুজু করে তদন্ত শুরু হয়েছে। গোটা ঘটনার তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement