Murshidabad

আবাসে ‘দুর্নীতি’! স্মারকলিপি জমা দিতে গিয়ে সিপিএম কর্মীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ মুর্শিদাবাদে

এই ঘটনার জেরে অশান্ত হয়ে ওঠে গোটা এলাকা। দীর্ঘ ক্ষণের চেষ্টায় বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ভগবানগোলা থানার পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০১:২৫
সিপিএম কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের বচসা।

সিপিএম কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের বচসা। নিজস্ব চিত্র।

সিপিএমের স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচি ঘিরে রণক্ষেত্র মুর্শিদাবাদ। বুধবার বিকেলে ভগবানগোলা ২ ব্লকের বিডিওর কাছে স্মারকলিপি জমা দিতে গিয়ে সিপিএম কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি বাধে। এই ঘটনার জেরে অশান্ত হয়ে ওঠে গোটা এলাকা। দীর্ঘ ক্ষণের চেষ্টায় বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ভগবানগোলা থানার পুলিশ।

আবাস যোজনার ‘দুর্নীতি’, ‘স্বজনপোষণ’, খারাপ রাস্তা-সহ একাধিক বিষয় নিয়ে সিপিএমের পক্ষ থেকে ভগবানগোলার ২ ব্লক বিডিওর কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। বামেদের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক জামির মোল্লা সহ প্রাক্তন সাংসদ বদরুদ্দোজা খান, মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্য আনোয়ার সাদাত, প্রাক্তন বিধায়ক মহাসেন আলি এবং বিভিন্ন ব্লকের সিপিএম কর্মী-সমর্থকরা। সেই কর্মসূচি চলাকালীন আচমকাই স্থানীয় পুলিশের সঙ্গে বচসা বেধে যায় সিপিএম কর্মী-সমর্থকদের। ক্রমেই সেই বচসা খণ্ডযুদ্ধের আকার নেয়। ভেঙে ফেলা হয় বিডিও অফিসের একটি লোহার গ্রিল।

Advertisement

সিপিএমের জেলা সম্পাদক জামির মোল্লা দাবি করেন, “সঠিক সমীক্ষার মধ্য দিয়ে উপযুক্ত প্রাপকদের আবাস যোজনা ঘর দিতে হবে। আমাদের এটাই দাবি ছিল। আমাদের কর্মসূচিতে পুলিশ বিনা প্ররোচনায় লাঠি চালিয়েছে।”

যদিও পুলিশের বক্তব্য, ওই কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা তৈরি হওয়ায় কড়া পদক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement