Murder

মুর্শিদাবাদে তৃণমূল কর্মী খুনের ১৪ বছর পর যাবজ্জীবন কারাদণ্ড মূল অভিযুক্তের

২০১৯ সালের ৫ মার্চ রাত ৮টা নাগাদ মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার যশোহরি-আনোখা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের রুদ্রবাটি গ্রামের বাসিন্দা গৌরাঙ্গ মণ্ডলকে খুন করা হয়।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ২৩:২৯
খুন করার ১৪ বছর পর যাবজ্জীবন।

খুন করার ১৪ বছর পর যাবজ্জীবন। প্রতীকী চিত্র।

মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূল কর্মী গৌরাঙ্গ মণ্ডল খুনের ১৪ বছর পর যাবজ্জীবন কারাদণ্ড হল অভিযুক্ত অক্ষয় পালের। বুধবার কান্দি মহকুমা আদালতে অভিযুক্তের সাজা ঘোষণা করলেন বিচারক সৌমেন গুপ্ত। সেই সঙ্গে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে যোগ হয়েছে আরও এক বছরের কারাদণ্ড। অন্য দুই অভিযুক্ত অরুণ ঘোষ ও শিশির পাল এখনও পলাতক।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫ মার্চ রাত ৮টা নাগাদ মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার যশোহরি-আনোখা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের রুদ্রবাটি গ্রামের বাসিন্দা গৌরাঙ্গ মণ্ডলকে খুন করা হয়। ব্লক অফিস থেকে বাড়ি ফেরার সময় পিছন থেকে গৌরঙ্গের উপর দু’টি বোমা ও ৩ রাউন্ড গুলি ছোড়া হয়। ঘটনাস্থলেই মারা যান গৌরাঙ্গ। ঘটনাস্থল থেকে ৫০ মিটার দূরে একটি তাজা বোমাও উদ্ধার করেছিল পুলিশ। তদন্তের ভিত্তিতে পুলিশ তল্লাশি চালিয়ে বোমাটি উদ্ধার করেছিল।

Advertisement

ঘটনার কিছু দিন পর পুলিশ অক্ষয় ও তাঁর ছেলে সুখেনকে গ্রেফতার করে। সুখেন সিভিক ভলান্টিয়ার হিসাবে কর্তব্যরত ছিলেন। তাঁর বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ না পাওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন
Advertisement