Murshidabad Bomb Blast

‘বল’ কুড়িয়ে দেওয়ালে ছুড়তেই বিস্ফোরণ! মুর্শিদাবাদের স্কুলে ছিন্নভিন্ন সাত বছরের শিশু

মুর্শিদাবাদে বল ভেবে বোমা নিয়ে খেলতে গিয়ে স্কুলেই মৃত্যু হয়েছে শিশুর। সে ওই স্কুলের দ্বিতীয় শ্রেণির পড়ুয়া ছিল। বল ভেবে বোমাটিকে দেওয়ালে ছুড়ে মেরেছিল সে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৯:১২
বোমা বিস্ফোরণে নিহত ছাত্র মুকলেসুর রহমান।

বোমা বিস্ফোরণে নিহত ছাত্র মুকলেসুর রহমান। —নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের স্কুলে বোমা বিস্ফোরণ। মৃত্যু দ্বিতীয় শ্রেণির ছাত্রের। স্কুলের কাছেই বোমা পড়ে ছিল বলে অভিযোগ। বল ভেবে ওই বোমা কুড়িয়ে নেয় শিশুটি। তার পর দেওয়ালে ছুড়ে মারে। তৎক্ষণাৎ প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে চারদিক। স্থানীয়েরা ছুটে গিয়ে দেখেন, বোমার ঘায়ে ছিন্নভিন্ন হয়ে গিয়েছে শিশুটি।

Advertisement

মুর্শিদাবাদ পুলিশ জেলার দৌলতাবাদের চোঁয়াডাঙা গ্ৰামের একটি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ত সাত বছরের ছোট্ট মুকলেসুর রহমান। বৃহস্পতিবার দুপুরে স্কুলে মিড-ডে মিলের খাবার খাওয়ার পর খেলছিল সে। তার সঙ্গে অন্য এক শিশুও ছিল। খেলার সময়েই ঘটনাটি ঘটে। তবে বোমা বিস্ফোরণে মুকলেসুরের সঙ্গে যে শিশুটি ছিল, তার আঘাত লাগেনি।

স্কুল চত্বরে কী ভাবে বোমা এল, তা খতিয়ে দেখছে পুলিশ। স্কুল থেকে শিশুটিকে উদ্ধার করে তারা হাসপাতালে নিয়ে গিয়েছিল। কিন্তু মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। শিশুটির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

ঘটনার পর কান্নায় ভেঙে পড়েছে মৃত শিশুর পরিবার। স্কুলে পাঠিয়ে যে সন্তানকে এ ভাবে হারাতে হবে, তা ভাবতে পারেননি কেউ। গোটা এলাকা শোকস্তব্ধ। দৌলতাবাদ থানার পুলিশ ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করছে। স্কুলে কে বা কারা বোমা রেখে গিয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। এ প্রসঙ্গে মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘স্কুলে বোমা বিস্ফোরণে এক শিশুর মৃত্যু হয়েছে। কে বা কারা বোমা রেখেছিল তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন
Advertisement