Crude bomb recovered

দুই পরিবারের বিবাদের জেরে রাতভর বোমাবাজি, ফরাক্কায় অভিযান চালিয়ে বোমা উদ্ধার, আটক তিন

ফরাক্কায় দুই পরিবারের মধ্যে বিবাদ দীর্ঘ দিনের। বুধ এবং বৃহস্পতিবারের মধ্যবর্তী রাতে গোলমাল শুরু। মুহুর্মুহু বোমার শব্দে কেঁপে ওঠে এলাকা। বিশাল পুলিশবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৯:৫২
Image of the crude bomb

পুলিশি অভিযানে গ্রাম থেকে উদ্ধার একাধিক তাজা বোমা। — নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদের ফরাক্কায় দুই পরিবারের মধ্যে বিবাদ গড়াল তুমুল বোমাবাজিতে। বুধবার রাতে মুহুর্মুহু বোমার শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘ ক্ষণ বোমাবাজি চলার পর ঘটনাস্থলে পৌঁছয় ফরাক্কা থানার পুলিশ। চলে আসেন মহকুমা পুলিশ আধিকারিকও। রাতভর তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি তাজা বোমা। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে তিন জনকে। এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন রয়েছে বিরাট পুলিশবাহিনী।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ফরাক্কার খোদাবন্দপুরে দুই পরিবারের বিবাদ চলছে দীর্ঘ দিন। বুধবার রাতে দু’পক্ষের মধ্যে বোমাবাজি শুরু হয়। মুহুর্মুহু বোমার শব্দে কেঁপে ওঠে এলাকা। ধোঁয়ায় ঢেকে যায় গ্রাম। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ফরাক্কা থানার পুলিশ। পরিস্থিতি আরও ঘোরালো হওয়ায় মহকুমা পুলিশ আধিকারিক রাসপ্রীত সিংহের নেতৃত্বে বিরাট পুলিশবাহিনী মোতায়েন হয় এলাকায়। বৃহস্পতিবার ভোর নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বেশ কিছু ক্ষণ পর দু’পক্ষকেই ছত্রভঙ্গ করতে সফল হয় পুলিশ। তার পর শুরু হয় গ্রামে চিরুনিতল্লাশি। উদ্ধার হয় বেশ কয়েকটি তাজা বোমা। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে তিন জনকে। যদিও দেরিতে ঘটনাস্থলে পৌঁছনোর অভিযোগ মানেনি পুলিশ।

মহকুমা পুলিশ আধিকারিক রাসপ্রীত সিংহ বলেন, ‘‘দু’টি পরিবারের মধ্যে ব্যক্তিগত কিছু সমস্যা থেকে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। এখন পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে। ঘটনার বিশদ তদন্ত শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement