Bomb Blast Case

বল ভেবে বোমায় লাথি, বিস্ফোরণে পা উড়ল শিশুর! আহত আরও দুই, ঘটনাস্থল সেই মুর্শিদাবাদ

দু’দিন আগেই বোমা বিস্ফোরণে আহত হয় মুর্শিদাবাদ জেলার দুই শিশু। প্রায় প্রতি দিনই জেলার বিভিন্ন জায়গা থেকে বোমা উদ্ধার হচ্ছে। সোমবার আবারও বিস্ফোরণে গুরুতর জখম হল তিন শিশু।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দৌলতাবাদ শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৮:৫৯
Boy injured after bomb blast in Murshidabad

হাসপাতালে আহত এক শিশুকে নিয়ে অভিভাবক। —নিজস্ব চিত্র।

রাস্তায় কুড়িয়ে পাওয়া গোলাকার বস্তু, তাকে বল ভেবে খেলতে গিয়েছিল তিন শিশু। আর তখনই ঘটল বিস্ফোরণ। তাতে পা উড়ল এক শিশুর। গুরুতর জখম হল আরও দুই শিশু। সোমবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের দৌলতাবাদ থানার গুরুদাসপুর এলাকায়। আহত শিশুদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। তাদের এক জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর।

স্থানীয় সূত্রে খবর, দৌলতাবাদ থানার গুরুদাসপুর চকেরঘাট এলাকার একটি সাঁকোর তলায় খেলছিল রবিউল, রিয়ান এবং সুমন নামে তিন শিশু। রাস্তায় পড়ে থাকা একটি সকেট বোমাকে বল ভেবে কুড়িয়ে এনেছিল রবিউল। সে দুই বন্ধুর সঙ্গে খেলতে শুরু করে। রবিউল ওই গোলাকার বস্তুতে লাথি মারা মাত্রই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়রা গিয়ে দেখেন ছোট্ট রবিউলের রক্তাক্ত পা নিয়ে লুটিয়ে পড়ে আছে মাটিতে। তার পায়ের কিছুটা অংশ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। গুরুতর জখম হয়েছে রিওন ও সুমন। তড়িঘড়ি তাদের উদ্ধার করে দৌলতাবাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল সূত্রে খবর, রবিউলের পায়ের জরুরি অস্ত্রোপচারের প্রস্তুতি চলছে। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলে এসে পৌঁছেছে সালার থানার পুলিশ। সামগ্রিক ঘটনার তদন্ত শুরু করেছে তারা।

Advertisement

বস্তুত, পঞ্চায়েত ভোটের সময় থেকেই উত্তপ্ত মুর্শিদাবাদের বিভিন্ন এলাকা। ভোটের ফল বেরোনোর পর বিস্ফোরণের খবর মিলছে জেলার নানা প্রান্ত থেকে। খোলা মাঠ, ঝোপঝাড়, এমনকি গৃহস্থের বাড়ির উঠোন থেকেও বোমা উদ্ধার হচ্ছে।

আরও পড়ুন
Advertisement