Firing

ছাদ থেকে জল পড়াকে কেন্দ্র করে মুর্শিদাবাদে চলল গুলি, বোমাবাজি, আহত শিশু-সহ পাঁচ

আক্রান্তের অভিযোগ, হামলাকারীরা তৃণমূলের সঙ্গে যুক্ত। যদিও তৃণমূল একে পারিবারিক গোলমাল হিসাবেই দেখছে। ঘটনায় দলের যোগ অস্বীকার করেছেন তৃণমূলের জেলা নেতৃত্ব।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১৩:২৮
বৃষ্টির জল পড়া নিয়ে দুই পরিবারে গোলমালের জের।

বৃষ্টির জল পড়া নিয়ে দুই পরিবারে গোলমালের জের। — নিজস্ব চিত্র।

বাড়ির জল পড়াকে কেন্দ্র করে প্রতিবেশীর সঙ্গে বিবাদ। আর তা থেকে চলল গুলি, বোমাবাজি। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য মুর্শিদাবাদের রানিতলা থানার হোসেনাবাদে। ঘটনায় আহত হয়েছে শিশু-সহ অন্তত পাঁচ জন। হামলাকারীরা সকলেই তৃণমূলের সঙ্গে যুক্ত বলে অভিযোগ। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

বৃষ্টি হলেই এক বাড়ির জল গড়ায় অন্য বাড়িতে। তা নিয়ে দীর্ঘ দিন ধরেই দুই পরিবারের বিবাদ। সেই বিবাদই মাত্রা ছাড়াল হোসেনাবাদে। অভিযোগ, গোলমালে এক পরিবার অন্য পরিবারের দিকে বোমা ছোড়ে। চলে গুলিও। গুলি, বোমাবাজিতে আহত অন্তত পাঁচ জন। হামলাকারীরা সকলেই তৃণমূল সমর্থক বলে দাবি আক্রান্তের। পুলিশ সূত্রে খবর, গ্রামে দুই পরিবারের মধ্যে আগে থেকেই অশান্তি ছিল। কিন্তু মঙ্গলবার রাতে বৃষ্টির জল যাওয়াকে কেন্দ্র করে সেই অশান্তি আরও মাথাচাড়া দেয়। তাতেই দু’পক্ষের মধ্যে শুরু হয়ে যায় বোমাবাজি। বেশ কয়েকটি বোমা পড়ে। পর পর ১০ রাউন্ডেরও বেশি গুলি চালানো হয় বলে অভিযোগ।

বাকিদের আঘাত সামান্য হলেও শেখ আল্লারাখা নামে এক ব্যক্তির পায়ে গুরুতর আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। এলাকাবাসীর তৎপরতায় তাঁকে নোশিপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আক্রান্তেরা তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ করলেও রাজ্যের শাসকদল তাতে গুরুত্ব দিতে নারাজ। তৃণমূলের দাবি, গোটাটাই পারিবারিক গোলমাল। এখানে রাজনীতির কোনও স্থান নেই। মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘পারিবারিক গন্ডগোলে রাজনীতির রং লাগানো ঠিক নয়। প্রতিবেশীর সঙ্গে ঝামেলা, এর মধ্যে কে সিপিএম, কে বিজেপি, আর কেই বা তৃণমূল!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement