Bomb Recovered

সুলভ শৌচাগারের পাশে পড়ে ব্যাগ ভর্তি বোমা! হইচই মুর্শিদাবাদের বড়ঞায়, গেল বম্ব স্কোয়াড

যে জায়গায়া এই বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে সেটি জনবহুল এলাকা। ২০ থেকে ২৫টি গ্রামের লোকজন ওই রাস্তা দিয়ে যাতায়াত করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বড়ঞা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২৩:২১
bomb

উদ্ধার হওয়া বোমা। —নিজস্ব চিত্র।

আবার বিস্ফোরক মিলল মুর্শিদাবাদে। সোমবার মুর্শিদাবাদের কুলিতে একটি সুলভ শৌচাগারের পাশ থেকে উদ্ধার হল দুটি ব্যাগ ভর্তি মোট ন’টি তাজা বোমা। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বড়ঞা থানার পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, কুলি চৌরাস্তা মোড়ে কান্দি সাঁইথিয়া রাজ্য সড়কের ধারে একটি সুলভ শৌচাগারের পাশে দুটি ব্যাগ রাখা ছিল। কে বা কারা সেই ব্যাগ রেখে গিয়েছেন, তা কেউ খেয়াল করেননি। তবে অনেক ক্ষণ ব্যাগ দুটি পড়ে থাকতে দেখে এক শৌচালয়কর্মীর সন্দেহ হয়। তিনি কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ারকে ডেকে আনেন। তাঁর মাধ্যমে খবর যায় বড়ঞা থানায়।

এর পর বড়ঞা থানার পুলিশ এসে ব্যাগ খুলতেই দেখা যায় একের পর এক বিস্ফোরক। সঙ্গে সঙ্গে শুরু হয় শোরগোল। তবে কোনও অঘটন যাতে না ঘটে, তার জন্য সঙ্গে সঙ্গে ওই এলাকা ঘিরে ফেলে পুলিশ। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। তারা এসে বোমাগুলি নিষ্ক্রিয় করে বলে খবর।

এই বোমা উদ্ধারের ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায় এলাকায়। শৌচালয়ের কর্মী মানিক শেখ বলেন, “আমি শৌচালয় এসে দেখতে পাই দুটো ব্যাগ পড়ে রয়েছে। ব্যাগ দু’টি দেখে সন্দেহ হয়। তখন আমি সিভিক ভলেন্টিয়রদের খবর দিই। তার পরেই এই কাণ্ড।’’ যে জায়গায়া এই বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে সেটি জনবহুল এলাকা। ২০ থেকে ২৫টি গ্রামের লোকজন ওই রাস্তা দিয়ে যাতায়াত করেন। তাই বড়সড় বিপদের আশঙ্কা ছিল। কে বা কারা এই ঘটনার পিছনে রয়েছে, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement