Bomb blast

কংগ্রেস পঞ্চায়েত সদস্যের বাড়িতে বিস্ফোরণ! চাঞ্চল্য মুর্শিদাবাদের হরিহরপাড়ায়

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ২৩:৪০

—প্রতীকী ছবি।

সাত সকালে পঞ্চায়েত সদস্যের বাড়িতে বিস্ফোরণ। ঘটনায় চাঞ্চল্য ছড়াল হরিহরপাড়ার রুকুনপুর পঞ্চায়েতের কাচারিপাড়া এলাকায়। কংগ্রেস পঞ্চায়েত সদস্যের বাড়ি মজুত থাকা বোমা থেকেই বিস্ফোরণ বলে দাবি তৃণমূলের। যদিও ঘটনায় চক্রান্তের অভিযোগ তুলছেন কংগ্রেস নেতৃত্ব। জানা গিয়েছে, শুক্রবার বেলা ১০ নাগাদ হঠাৎই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে হরিহরপাড়ার রুকুনপুরের কাচারিপাড়া এলাকা। স্থানীয়দের দাবি, বোমা ফেটেই এমন ঘটনা ঘটেছে।

Advertisement

স্থানীয় বাসিন্দারা জানান, তখন সকাল। হঠাৎ বিকট শব্দ হয়। অনেকেই সেই সময় চায়ের দোকানে ছিলেন। সকলে ভেবেছিলেন, টায়ার ফেটে গিয়েছে। কিন্তু তার পরে দেখা গেল, পুলিশের গাড়ি ঢুকছে। পরে জানা গেল, বোম ফেটেছে। এর আগে কোনও দিন এমন ঘটনা ঘটেনি। কাচারিপাড়া এলাকায় পঞ্চায়েত সদস্য মুর্শিদা খাতুনের বাড়ির সিঁড়ির নীচে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। যদিও বিস্ফোরণ নিয়ে মুখ খুলতে নারাজ পরিবারের সদস্যরা। যখন বোমা ফাটে, তখন বাড়ির সদস্যেরা কেউই ছিলে না। এমনটাই বলছেন পরিবারের অন্যান্য সদস্যরা।

হরিহরপাড়ার ব্লক কংগ্রেস সভাপতি জাহাঙ্গীর শাহ বলেন, ‘‘বিরোধীরা পঞ্চায়েত ভোট থেকেই এই সমস্ত বোমা জমিয়ে রেখেছিল। হরিহরপাড়ায় নিত্যদিন বোমা উদ্ধারের কথা উঠছে। এইগুলি সব তৃণমূলের সাহায্যে লোকাল নেতারাই করছেন।’’ এই ঘটনায় স্থানীয় তৃণমূল নেতৃত্বেরা দাবি করেন যে, পঞ্চায়েত ভোটের সময় মজুত করা হয়েছিল বোমা। সেই মজুত করা বোমায় বিস্ফোরণ ঘটে থাকতে পারে। যদিও তৃণমূলের অভিযোগ মানতে নারাজ কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেস নেতৃত্ব এই ঘটনায় চক্রান্তের অভিযোগ তুলছে। পুলিশ তদন্ত শুরু করেছে। এবং কী ভাবে এই বোমা এল বা কে বা কারা আনল, সেই সমস্ত বিষয় খতিয়ে দেখছে হরিহরপাড়ার থানার পুলিশ।

আরও পড়ুন
Advertisement