Body Recovered

কুখ্যাত দুষ্কৃতী ‘হাত কাটা’ মাসুদের গুলিবিদ্ধ দেহ উদ্ধার, পুরনো শত্রুতার জেরেই চাপড়ায় খুন?

রবিবার সকালে চাপড়া থানা এলাকার লক্ষ্মী ইটভাটা এলাকার একটি মাঠ থেকে উদ্ধার হাত কাটা মাসুদের গুলিবিদ্ধ দেহ। স্থানীয় বাসিন্দারাই তাঁর দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চোপড়া শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৫
representational image

— প্রতীকী ছবি।

রবিবার সাতসকালে কুখ্যাত দুষ্কৃতীর গুলিবিদ্ধ দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল নদিয়ার চাপড়ায়। পুলিশ সূত্রে খবর, মৃতের নাম মাসুদ। তিনি কুখ্যাত ‘হাত কাটা’ মাসুদ নামে। তাঁর বিরুদ্ধে একাধিক খুনের মামলার পাশাপাশি, অপহরণ, মাদক পাচার থেকে শুরু করে ডাকাতি— প্রায় সমস্ত রকম অপরাধমূলক কাজেরই অভিযোগ রয়েছে। এহেন মাসুদকে কে মারল, তা নিয়ে জল্পনা ছড়িয়েছে।

Advertisement

রবিবার সকালে চাপড়া থানা এলাকার লক্ষ্মী ইটভাটা এলাকার একটি মাঠ থেকে উদ্ধার হয় হাত কাটা মাসুদের গুলিবিদ্ধ দেহ। স্থানীয় বাসিন্দারাই তাঁর দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন। পুরনো শত্রুতার জেরে দুষ্কৃতীদের অভ্যন্তরীণ লড়াইয়ে মাসুদ খুন হতে পারেন বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ। মাসুদের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তে।

এ দিকে এই খবর চাউর হতেই ভিড় জমে যায় এলাকায়। খবর পেয়ে আশপাশের গ্রাম থেকেও বহু মানুষ আসতে শুরু করে। প্রসঙ্গত, একটি খুনের ঘটনায় কয়েক মাস আগে মাসুদকে গ্রেফতার করেছিল পুলিশ। কিছু দিন আগে জামিনে ছাড়া পান তিনি। ভোটের পর এলাকায় একাধিক অশান্তির ঘটনায় জড়িত থাকার অভিযোগ ছিল মাসুদের বিরুদ্ধে। একটি তোলাবাজির অভিযোগেও আবার তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁর হেফাজত থেকে উদ্ধার হয়েছিল আগ্নেয়াস্ত্রও। কৃষ্ণনগরের অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয়কুমার মাকয়ান বলেন, ‘‘মৃত ব্যক্তির বিরুদ্ধে দীর্ঘ দিন অপরাধমূলক ঘটনায় যুক্ত থাকার অভিযোগ ছিল। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, পুরনো শত্রুতার জেরেই এই খুন। পুলিশ তদন্ত করছে।’’

আরও পড়ুন
Advertisement