West Bengal Panchayat Election 2023

দিন পাঁচেক ধরে নিখোঁজ, পুনর্নির্বাচনের দিন সকালে নদিয়ায় উদ্ধার বিজেপি প্রার্থীর দেওরের দেহ

মৃতের নাম অষ্ট মণ্ডল (৩৭)। নদিয়ার কৃষ্ণনগর-২ ব্লকের ধুবুলিয়া-২ গ্রাম পঞ্চায়েতের ঘটনা। পণ্ডিতপুর গ্রামের একটি পাটক্ষেত থেকে মেলে তাঁর দেহ।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১১:৩১
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পঞ্চায়েত ভোটের তিন দিন আগে থেকে নিখোঁজ ছিলেন বিজেপি প্রার্থীর দেওর। সোমবার, পুনর্নির্বাচনের দিন সকালে উদ্ধার হল তাঁর দেহ। মৃতের নাম অষ্ট মণ্ডল (৩৭)। নদিয়ার কৃষ্ণনগর-২ ব্লকের ধুবুলিয়া-২ গ্রাম পঞ্চায়েতের ঘটনা। পণ্ডিতপুর গ্রামের একটি পাটক্ষেত থেকে মেলে তাঁর দেহ। খবর পেয়ে ধুবুলিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেহটি উদ্ধার করে। পরিবারের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা অষ্টকে অপহরণের পর খুন করেছে। এই অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

স্থানীয় সূত্রে খবর, পণ্ডিতপুর গ্রামের ১০১ নম্বর আসন থেকে বিজেপির প্রার্থী হয়েছেন সঙ্গীতা মণ্ডল। ভোটের আগে তাঁর হয়ে জোরদার প্রচার করছিলেন স্বামী সমর মণ্ডল এবং দেওর অষ্ট। বিজেপি প্রার্থীর অভিযোগ, গত বুধবার ভোটপ্রচারে বেরিয়েছিলেন অষ্ট। তার পর থেকে আর তিনি বাড়ি ফেরেননি। এলাকার বিভিন্ন জায়গায় খোঁজখবর করার পরেও তাঁর হদিস মেলেনি। থানায় নিখোঁজ ডায়েরিও করেছিলেন দাদা সমর। তার পর সোমবার সকালে অষ্টের দেহ উদ্ধার হল। পুলিশ সূত্রে খবর, দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কী ভাবে মৃত্যু হল বিজেপি সমর্থকের, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

এই ঘটনার প্রেক্ষিতে কৃষ্ণনগর সাংগঠনিক জেলা বিজেপির মুখপাত্র সন্দীপ মজুমদার বলেন, ‘‘অষ্ট মণ্ডল আমাদের প্রার্থীর আত্মীয় শুধু নয়, সে আমাদের এক জন কর্মীও। তৃণমূলের দুষ্কৃতীরাই ওকে অপহরণ করেছিল।’’ স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ অস্বীকার করেছেন। শাসকদলের ব্লক স্তরের এক নেতা বলেন, ‘‘যে কোনও মৃত্যু দুঃখজনক। তবে মৃত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ছিলেন। পুলিশকে বলব, সব দিক তদন্ত করে দেখতে।’’

আরও পড়ুন
Advertisement