BJP

কেন্দ্রীয় প্রতিনিধিদলকে ঘিরে হরিণঘাটায় বিক্ষোভ বিজেপির, তৃণমূল বলল ‘নাটকের রাজনীতি’

নদিয়ার হরিণঘাটায় সেই দলকে ঘিরেই বিক্ষোভ দেখালেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। দাবি, ওই দলে তাঁদের প্রতিনিধিও রাখতে হবে। এ নিয়ে বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
হরিণঘাটা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ২০:১৫
নদিয়ার হরিণঘাটায় কেন্দ্রীয় প্রতিনিধিদলকে ঘিরে বিক্ষোভ দেখালেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।

নদিয়ার হরিণঘাটায় কেন্দ্রীয় প্রতিনিধিদলকে ঘিরে বিক্ষোভ দেখালেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। — নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় প্রকল্পের অর্থ ও সুবিধা কারা পাচ্ছেন, তা খতিয়ে দেখতে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় প্রতিনিধিদল। নদিয়ার হরিণঘাটায় সেই দলকে ঘিরেই বিক্ষোভ দেখালেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। দাবি, ওই দলে তাঁদের প্রতিনিধিও রাখতে হবে। এ নিয়ে বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল। তাদের মতে, নাটকের রাজনীতি করছে বিজেপি।

মঙ্গলবার দুপুরে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বরাদ্দ অর্থ ও সুবিধা প্রাপকদের তথ্য সংগ্রহের জন্য হরিণঘাটায় এসেছিল তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল। বেশ কিছু ক্ষণ সেখানে বৈঠক করার পর হরিণঘাটা ব্লকের কাষ্ঠডাঙা-১ পঞ্চায়েতে পৌঁছয় তারা। অভিযোগ, পঞ্চায়েত স্তরের জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক সেরে ফেরার সময় তাদের গাড়ি আটকে বিক্ষোভ দেখান বিজেপির স্থানীয় নেতৃত্ব। যদিও গাড়ি থেকে কেন্দ্রীয় প্রতিনিধিদলের কেউ নামেননি। পঞ্চায়েত সচিব বিজেপির দলীয় প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। ঘটনাস্থলে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে। তার পর প্রতিনিধিদলকে সেখান থেকে উদ্ধার করা হয়।

Advertisement

বিজেপির দাবি, সমীক্ষাকে ভুল পথে পরিচালনা করতে চাইছে তৃণমূল। তথ্য সংগ্রহের প্রক্রিয়া সঠিক ও স্বচ্ছ রাখার জন্য তাদের প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত করতে হবে। স্থানীয় বিজেপি নেতা নৃপেন বিশ্বাস বলেন, ‘‘স্থানীয় প্রশাসনের উপর আস্থা নেই। প্রকল্প পরিদর্শনের সময় আমাদেরও সঙ্গে রাখতে হবে।’’

রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় যদিও বলেন, ‘‘নিতান্তই বাজার গরম করতে এই নাটক করছে বিজেপি। তাদের দলই তো কেন্দ্রে। তাদের উপরেও আস্থা রাখতে পারছে না! আসলে ওরা নাটকের রাজনীতিতে বিশ্বাস করে।’’

আরও পড়ুন
Advertisement