arrest

পুলিশকে লক্ষ্য করে বোমা! মুর্শিদাবাদে গ্রেফতার এক মহিলা, উদ্ধার ৮২টি সকেট বোমাও

কালিগঞ্জ থানার মোলান্দি এলাকায় মার্চের শুরুর দিকে পুলিশের গাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে। ঘটনায় শতাধিক জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করে পুলিশ।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২৩:১০

প্রতীকী ছবি।

পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমাবাজির ঘটনায় গ্রেফতার হলেন এক মহিলা। গত মার্চে নদীয়ার যে এলাকায় পুলিশের গাড়িতে বোমা ছোড়া হয়েছিল, কালীগঞ্জের সেই মোলান্দি এলাকা থেকে ৮২টি সকেট বোমা উদ্ধারও করেছে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে বোমা উদ্ধার করা হয়েছে। পরে বম্ব ডিসপোজ়াল দল গিয়ে নিষ্ক্রিয় করে।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম শাহিরা বিবি। তবে পুলিশের গাড়িতে বোমা মারার ঘটনায় তিনিও যুক্ত বলেই দাবি তদন্তকারীদের।

Advertisement

কালিগঞ্জ থানার মোলান্দি এলাকায় মার্চের শুরুর দিকে পুলিশের গাড়ি লক্ষ্য করে ব্যাপক বোমাবাজির ঘটনা ঘটে। ঘটনায় শতাধিক জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করে পুলিশ। তার তদন্তে সিপিএম নেতার বাড়ি থেকে সকেট বোমা উদ্ধার হয়। ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। যার মধ্যে দু’জন মূল অভিযুক্ত। কয়েক দিন আগেই সাদ্দাম শেখ ও মুক্তার শেখ নামে ওই দু’জনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পুলিশ সূত্রে খবর, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আর কোথায় কোথায় বোমা লুকনো রয়েছে, তার হদিস মিলেছে। সেই মতো বুধবার অভিযান চালিয়ে মোলান্দি এলাকা থেকে ৬২টি সকেট বোমা উদ্ধার করা হয়।

কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) কৃশানু রায় বলেন, ‘‘ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের উপর নির্ভর করে অভিযান চালানো হয়। সেই তল্লাশি অভিযানেই বোমা উদ্ধার হয়েছে।’’

আরও পড়ুন
Advertisement