Arrest

চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগে ধৃত অভিযুক্ত

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পলাশিপাড়া থানার পলশন্ডা গ্রামের ডালিয়া খাতুনের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ২২:৫৬

প্রতীকী ছবি।

চাকরির প্রতিশ্রুতি দিয়ে সাড়ে দশ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল নদিয়ার পলাশিপাড়া থানার পুলিশ। শুভাশিস বসাক নামে ওই ব্যক্তিকে মায়াপুর থেকে মঙ্গলবার রাতে গ্রেফতার করা হয়। অভিযুক্তের বাড়ি নবদ্বীপ থানার পোড়াঘাটা এলাকায়। বুধবার তাঁকে তেহট্ট মহকুমা আদালতে হাজির করিয়েছে পুলিশ। বিচারক ধৃতের পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পলাশিপাড়া থানার পলশন্ডা গ্রামের ডালিয়া খাতুনের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ডালিয়ার অভিযোগ, ২০২১ সালের ১৫ এপ্রিল তাঁর নবদ্বীপ থানার পোড়াঘাট এলাকার বান্ধবী সৌমিতা পাল এবং তাঁর স্বামী শুভাশিস বসাক তাঁকে ও তাঁর ভাইকে সরকারি চাকরি করে দেবে বলে সাড়ে ১০ লক্ষ টাকা নেন। এক বছরের বেশি সময় পার হয়ে যায়, কিন্তু সেই চাকরি হয়নি। টাকা ফেরতের জন্য বলা সৌমিতা ও শুভাশিস তাঁদের দু’টি চেক দেন। সেই চেক ব্যাঙ্কে নিয়ে গেলেও তাঁরা টাকা তুলতে পারেননি বলে দাবি ডালিয়ার। এর পর ২০২২ সালের ডিসেম্বর মাসে থানায় অভিযোগ দায়ের করেন ডালিয়া। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। তখন থেকে অবশ্য পলাতক ছিলেন অভিযুক্ত। মঙ্গলবার তদন্তকারীরা খবর পান, অভিযুক্ত নবদ্বীপ, মায়াপুর এলাকায় ঘোরাঘুরি করছেন। খবর পেয়ে পুলিশ তাঁকে মায়াপুর থেকে গ্রেফতার করে।

Advertisement

ডালিয়া বলেন, ‘‘বান্ধবী বলে আমি সহজে বিশ্বাস করেছিলাম। তখন অনেক কথা বলেছিল। এই ভাবে আমাদের ফাঁসাবে, তা বুঝতে পারিনি। আমি ওদের কঠোর শাস্তি চাই।’’ এই বিষয়ে তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে এক জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে পুলিশি হেফাজতে নিয়ে জেরা করে জানার চেষ্টা করা হবে, এই চক্রে আর কারা জড়িত।’’

আরও পড়ুন
Advertisement