Woman death

মরা গাছের ডাল ভেঙে মৃত মহিলা

বিপজ্জনক হয়ে পড়া সেই গাছেরই একটি বড় ডাল এ দিন ভেঙে পড়ে। এনএসএস রোডে সেই সময় এক ব্যক্তির মোটরবাইকের পিছনে চেপে পেয়ারা কিনে ফিরছিলেন রামপিয়ারী কেয়াত।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
গয়েশপুর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ০৮:২১
—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

গাছের ডাল ভেঙে চলন্ত মোটরবাইকের উপর পড়ায় মৃত্যু হল এক মহিলার। মৃতের নাম রামপিয়ারী কেয়াত (৪৯)। তিনি কল্যাণীর মাঝেরচরের বাসিন্দা। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে গয়েশপুর পুর-এলাকার এনএসএস রোডে।

Advertisement

গয়েশপুর শহরের মধ্যে অবস্থিত কল্যাণী টিবি স্যানেটারিয়াম চত্বরে পাঁচিলের গা ঘেঁষে রয়েছে একটি বড় গাছ। স্থানীয় বাসিন্দাদের একাংশের অভিযোগ, বেশ কয়েক মাস আগে গাছটি মারা গিয়েছে। পচন ধরতে শুরু করায় তার একাধিক ডাল বিভিন্ন সময় ভেঙে পড়ছে। আর এই পাঁচিলের ধার ঘেঁসে গিয়েছে এনএসএস রোড। বিপজ্জনক হয়ে পড়া সেই গাছেরই একটি বড় ডাল এ দিন ভেঙে পড়ে। এনএসএস রোডে সেই সময় এক ব্যক্তির মোটরবাইকের পিছনে চেপে পেয়ারা কিনে ফিরছিলেন রামপিয়ারী কেয়াত। কল্যাণীর মাঝেরচরের বাসিন্দা রামপিয়ারী কল্যাণী স্টেশনের চার নম্বর প্লাটফর্মে পেয়ারা, কলা, ভুট্টা ইত্যাদি সামগ্রী বিক্রি করতেন। প্রতিদিন ভোরবেলাতেই তিনি গয়েশপুর এলাকায় যেতেন। সেখান থেকে পেয়ারা কিনে কল্যাণী গিয়ে তা বিক্রি করতেন। এ দিন সকালে অন্য দিনের মতো এক ব্যক্তির মোটরবাইকের পিছনে চেপে তিনি পেয়ারা কিনে কল্যাণীর দিকে ফিরছিলেন। সেই সময় তাদের মোটরবাইকের উপরেই গাছের ডাল ভেঙে পড়ে। গুরুতর জখম দুই মোটরবাইক আরোহীকে কল্যাণীর জহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় রামপিয়ারীর। তার বাড়িতে দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। কল্যাণীর হকার সংগঠনের নেতা বিকাশ চন্দ্র দাস বলেন, "যদি আগেই গাছটি কেটে ফেলা যেত তা হলে এই দুর্ঘটনা এড়ানো যেত। প্রশাসনিক গাফিলতির কারণে একটা প্রাণ চলে গেল।’’

গয়েশপুরের পুরপ্রধান সুকান্ত চট্টোপাধ্যায় বলেন, ‘‘গাছটি যক্ষা হাসপাতালের। আমাদের এ ক্ষেত্রে কিছু করার ছিল না। অন্যত্র যেখানে বিভিন্ন গাছের ডাল পালা বিপদজনক হয়ে রয়েছে সেগুলো আমরা ছাটার ব্যবস্থা করেছি।’’ একাধিকবার ফোন করা হলেও ফোন ধরেননি নদিয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement