Bomb

তল্লাশি চালিয়ে উদ্ধার প্রচুর বোমার মশলা, গ্রেফতার তিন মুর্শিদাবাদের সুতিতে

অন্তত ১০ কেজি বোমার কাঁচা মশলা উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। বোমার মশলা মজুদের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তিন ব্যক্তিকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ২৩:২১

—প্রতীকী ছবি।

দীর্ঘ দিন ধরেই এলাকা থেকে উদ্ধার হচ্ছিল প্রচুর তাজা বোমা। বোমা মজুতের অভিযোগে ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন বেশ কয়েক জন। তাঁদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে এ বার মিলল বোমা তৈরির প্রচুর মশলা। অন্তত ১০ কেজি বোমার কাঁচা মশলা উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। বোমার মশলা মজুদের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তিন ব্যক্তিকে। ধৃতদের সোমবার জঙ্গিপুর মহকুমা আদালতে পেশ করা হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের সুতি থানা এলাকার বেশ কয়েকটি জায়গায় তাজা বোমা উদ্ধারের ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে প্রধান মশলা সরবরাহকারীকে গ্রেফতার করার চেষ্টা করছিল পুলিশ। গোপন সূত্র মারফত রবিবার রাতে তিন কারবারির নিশ্চিত খবর পেয়ে সুতি থানা এলাকার ধলারামচন্দ্রপুর এলাকায় তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ১০ কেজি বোমা তৈরির মশলা। গ্রেফতার করা হয় তিন অভিযুক্তকে। ধৃতেরা হলেন সাবির মহলদার, শহিদুল মহলদার ও আসাদুল মহলদার। ধৃতদের সাত দিনের পুলিশ হেফাজতের আবেদন জানিয়ে জঙ্গিপুর আদালতে পেশ করা হয়েছে।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘বেআইনি অস্ত্র উদ্ধারের ব্যাপারে জেলা পুলিশ যথেষ্ট সক্রিয়। তার অংশ হিসাবেই এই গ্রেফতারি। ধৃতদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে তথ্য উদ্ধারে চেষ্টা করা হবে।’’

আরও পড়ুন
Advertisement