Communal harmony

রোজা রেখেও মুমূর্ষুকে রক্ত দিলেন মেহেবিস

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, তেহট্ট খড়িয়াপাড়ার বাসিন্দা কাবিদুল শেখ নামে এক যুবক কিডনির সমস্যায় ভুগছেন। কলকাতার হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

Advertisement
সাগর হালদার  
তেহট্ট শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ০৯:০৩
রক্ত দিচ্ছেন মেহেবিস। তেহট্ট মহকুমা হাসপাতালে।

রক্ত দিচ্ছেন মেহেবিস। তেহট্ট মহকুমা হাসপাতালে। নিজস্ব চিত্র।

রোজা রেখেও কিডনির সমস্যায় জর্জরিত এক রোগীকে রক্ত দিলেন এক কলেজ ছাত্রী। মেহেবিস মণ্ডল ওরফে মিতু নামে ওই পড়ুয়ার এই কাজের প্রশংসা করেছেন সকলে। খুশি রোগীর পরিবারও।

Advertisement

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, তেহট্ট খড়িয়াপাড়ার বাসিন্দা কাবিদুল শেখ নামে এক যুবক কিডনির সমস্যায় ভুগছেন। কলকাতার হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। ডায়ালসিস এখনও শুরু হয়নি। এর মধ্যে কাবিদুলের হিমোগ্লোবিনের মাত্রা ৬.৮-এ নেমে আসে। বুধবার তাঁকে তেহট্টের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। প্রয়োজন পড়ে রক্তের। যে কারণে তেহট্ট মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে এসে বি পজিটিভ রক্তের খোঁজ করেন তাঁর পরিবার। গরম পড়তেই শুরু হয়েছে রক্তের সঙ্কট। ওই গ্রুপের রক্ত ব্লাডব্যাঙ্কে মেলেনি।

জানা গিয়েছে, নিরুপায় হয়েই তেহট্ট মহকুমার একটি সংগঠনের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেন কাবিদুলের পরিবার। রক্তদাতা পেতে সামাজিক মাধ্যমে পোস্ট করেন তাঁরা। সেই পোস্ট দেখেন তেহট্ট থানার নাজিরপুরের মেহেবিস মণ্ডল ওরফে মিতু। তিনি বেতাইয়ের ড. বি আর আম্বেদকর কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। রোজা রাখছিলেন ছিলেন তিনি। তিনি ওই সংগঠনের এক সদস্য মিহির মণ্ডলের সঙ্গে যোগাযোগ করেন। পাশাপাশি ওই মুমূর্ষু রোগীকে রক্ত দেবেন বলেও জানান। মিতুকে তেহট্ট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ব্লাডব্যাঙ্কে রক্ত দান করেন মিতু।

মিতু বলেন, “সঙ্ককটের মধ্যে এক জনকে রক্ত দিয়ে সাহায্য করা কর্তব্যের মধ্যে পড়ে।” সংগঠনের সদস্যদের মধ্যে মিহির মণ্ডল, রুপক বিশ্বাসেরা বলেন, “এই ভাবে সবাই এগিয়ে এলে রক্তের জন্য রোগীদের সমস্যায় পড়তে হবে না।”

আরও পড়ুন
Advertisement