নদিয়ায় নবমীর রাতে ঠাকুর দেখতে বেরিয়ে পথ দুর্ঘটনায় মৃত পাঁচ, আহত ৪১

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ০০:২৮

—প্রতীকী ছবি।

নবমীর রাতে ঠাকুর দেখতে বেরিয়ে, নদিয়ার কৃষ্ণনগর ও রানাঘাট পুলিশ জেলা মিলিয়ে একাধিক দুর্ঘটনায় মৃত পাঁচ। আহত ৪১। আহতদের মধ্যে ন’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জেলা প্রশাসন সূত্রের খবর। আহতদের মধ্যে সাত জন মহিলা ও দু’জন শিশু বলে জানা গিয়েছে। আহতেরা জেলার একাধিক হাসপাতালে চিকিৎসাধীন। ঠাকুর দেখতে এসে নদিয়ায় পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মুর্শিদাবাদের এক জনের। উত্তর ২৪ পরগনার তিন জন রানাঘাটে একটি পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন। পাঁচজন আহতের নাম পরিচয় এখনও জানা যায়নি। জেলা পুলিশের পক্ষ থেকে পথ নিরাপত্তায় আগাম সতর্কতামূলক ব্যবস্থা ও ব্যাপক প্রচার কর্মসূচি নেওয়া হলেও এত সংখ্যক পথ দুর্ঘটনা নিয়ে উদ্বিগ্ন জেলা প্রশাসন।

Advertisement

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, নবমীর সন্ধ্যা থেকে দশমীর ভোর পর্যন্ত জেলার একাধিক জায়গায় পথ দুর্ঘটনায় এখনও পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়েছে। আহত ৪১। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার রাত ১১টা নাগাদ পলাশি সেতুর পথ দুর্ঘটনায় মৃত্যু হয় সুরজিৎ দাস (২৪) নামে এক যুবকের। বাইক ও টোটোর সংঘর্ষে আহত পাঁচ জন। মুর্শিদাবাদ থেকে ঠাকুর দেখতে এসে পলাশিপাড়ার পাঁচদাঁড়ায় দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিন জন। তেহট্ট থানা এলাকায় দুর্ঘটনায় মৃত দু’জন। করিমপুর থানা এলাকায় এক জনের মৃত্যু হয়েছে। ধানতলা থানা এলাকায় দুই মোটরবাইকের সংঘর্ষে এক জনের মৃত্যু হয়েছে বলে খবর। একই সঙ্গে একাধিক পথ দুর্ঘটনার খবর মিলেছে রানাঘাটে। একাধিক জায়গায় পথ দুর্ঘটনায় ১২ জন আহত হয়েছেন। তাঁদের অনেককেই রানাঘাট মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নদিয়ার কৃষ্ণগঞ্জের প্রতাপপুর এলাকায় পথ দুর্ঘটনায় মৃত্যু হয় এক তরুণীর। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও এক। মৃত তরুণীর নাম বর্ণালী দাস (১৯)। সূত্রের খবর, নবমীতে প্রতাপপুর থেকে মাজদিয়ার অটো করে ঠাকুর দেখতে যাচ্ছিলেন ওই তরুণী। তখন রাস্তায় একটি ট্রাক্টর এসে সজোরে ধাক্কা মারে। অটোতে থাকা আরও এক কিশোরী গুরুতর আহত হয়েছে। আহত হন বাকি যাত্রী ও চালকও।

কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সঞ্জয় মিত কুমার মাকোয়ান বলেন, ‘‘বিভিন্ন জায়গায় মদ্যক অবস্থায় ও ট্রাফিক আইন না মেনে বাইক ও গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। জেলা পুলিশের পক্ষ থেকে অত্যন্ত সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ায় অনেক দুর্ঘটনা ও মৃত্যু এড়ানো গিয়েছে।’’

আরও পড়ুন
Advertisement